সুখবর, Moto G8 এবং Moto G8 Power ফোনের জন্য এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

moto-g8-moto-g8-power-receiving-android-11-stable-update

গতবছর ডিসেম্বরে Motorola তাদের কোন কোন ফোনে অ্যান্ড্রয়েড ১১ (Android 11) আপডেট আসবে তার তালিকা সামনে এনেছিল। যদিও ফোনগুলি কখন এই আপডেট পাবে তা কোম্পানি জানায়নি। এরপর জানুয়ারিতে ব্র্যান্ডের প্রথম ফোন হিসাবে Moto G Pro ফোনটি অ্যান্ড্রয়েড ১১ আপডেট পায়। এর প্রায় দেড় মাস পরে Motorola তাদের দুটি বাজেট ফোনের জন্য এই আপডেট রোল আউট করলো। এই দুই ফোনের নাম Moto G8 এবং Moto G8 Power।

PiunikaWeb এর রিপোর্ট অনুযায়ী, মোটোরোলা, মোটো জি৮ এবং মোটো জি৮ পাওয়ার ফোন দুটির জন্য অ্যান্ড্রয়েড ১১ স্টেবল আপডেট নিয়ে এসেছে। আপাতত কলম্বিয়ার ইউজাররা এই আপডেট পেতে শুরু করেছে। তবে রিপোর্টে বলা হয়েছে, শীঘ্রই অন্যান্য অঞ্চলের ডিভাইসের জন্য আপডেটটি রোল আউট করা হবে।

Moto G8 এবং Moto G8 Power এর জন্য আসা এই অ্যান্ড্রয়েড ১১ আপডেটের বিল্ড নম্বর RPE31.Q4U-47-35। এই আপডেটের সাথে ফোন দুটি ফেব্রুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও (February 2021 Android security patches) পাবে। অর্থাৎ নতুন আপডেটে ফোনে নতুন ফিচার যুক্ত তো হবেই, তার সাথে ফোনের সিস্টেমও আরও শক্তিশালী হবে।

রিপোর্টে বলা হয়েছে, অন্যান্য OTA আপডেটের মত এই আপডেটও প্রাথমিক অবস্থায় কিছু সংখ্যক ইউজার পাবেন। এরপর ধীরে ধীরে সবার জন্য রোল আউট করা হবে। আপনি যদি এই দুটি ফোনের কোনো একটা ব্যবহার করেন এবং চেক করতে চান আপনার ফোনে আপডেটটি এসেছে কিনা তাহলে ফোনের Settings> About phone> System updates স্টেপগুলি ফলো করুন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন