৫০০০ mAh ব্যাটারির সাথে সস্তায় ভারতে আসছে Moto G8 Power Lite

Moto G8 Power Lite

Motorola ভারতে তাদের নতুন ফোন Moto G8 Power Lite লঞ্চ করতে চলেছে। এই ফোনটিকে কোম্পানি ২১ মে ভারতে লঞ্চ করবে। এছাড়াও কোম্পানি ১৯ মে ভারতে আনছে Motorola Edge+। এদিকে কোম্পানির তরফে মোটো জি ৮ পাওয়ার লাইট লঞ্চের ব্যাপারে কিছু জানানো হয়নি। তবে Flipkart থেকে এই ফোনের একটি টিজার পোস্ট করা হয়েছে, যেখানে ২১ মে লঞ্চ করা হবে বলে জানানো হয়েছে। Moto G8 Power Lite কে কোম্পানি এর আগে ম্যাক্সিকো ও জার্মানিতে লঞ্চ করেছিল। আসুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Moto G8 Power Lite: দাম ও উপলব্ধতা

আগেই বলেছি কোম্পানি আগে মোটো জি ৮ পাওয়ার লাইট কে ম্যাক্সিকো ও জার্মানিতে লঞ্চ করেছে। এছাড়াও ফোনটিকে শীঘ্রই ভারত সহ ল্যাটিন আমেরিকা, ইউরোপ, এশিয়া এবং অস্ট্রেলিয়ার বাজারেও লঞ্চ করা হবে। এই ফোন রয়্যাল ব্লু এবং আর্কিটিক ব্লু কালারে পাওয়া যাবে। Moto G8 Power Lite এর ভারতীয় মুদ্রায় দাম প্রায় ১৩,৯০০ টাকা।

Moto G8 Power Lite: স্পেসিফিকেশন

মোটো এর এই ফোনে ওয়াটার ড্রপ নচ ডিজাইনের ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ম্যাক্স ভিশন ডিসপ্লে আছে। এইচডি প্লাস এই ডিসপ্লের রেজুলেশন ৭২০  x ১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। মোটো জি ৮ পাওয়ার লাইটে পাবেন ২.৩ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রধান ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার যুক্ত পিডিএফ ১৬ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর রয়েছে। সেলফির জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। সামনে ও পিছনের ক্যামেরা দিয়ে ৩০ ফ্রেম প্রতি সেকেন্ডে ১০৮০ পিক্সেল ভিডিও রেকর্ডিং করা যাবে।

সিকিউরিটির জন্য এখানে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই সিস্টেমে চলে। পাওয়ারের জন্য এতে পাবেন ১০ ওয়াট চাজিং সাপোর্ট যুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি।