শক্তিশালী ব্যাটারি ও প্রসেসরের সাথে Moto G9 ভারতে লঞ্চ হল, দাম সাধ্যের মধ্যে

মোটো জি৯ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১১,৪৯৯ টাকা।

Moto G9

কথা মত আজ ভারতে লঞ্চ হল Moto G9। এই ফোনটি বাজেট রেঞ্জে ভারতে এসেছে। কয়েকদিন আগেই নিশ্চিত হয় Motorola এই ফোনটিকে ভারতে আনবে। এমনকি আজ লঞ্চের আগেই মোটো জি৯ এর স্পেসিফিকেশন ও দাম ও সামনে আসে। এই ফোনটি Moto G সিরিজের আপগ্রেড ভার্সন। Moto G9 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর।

Moto G9 দাম ও লভ্যতা:

ভারতে মোটো জি৯ ফোনটি একটি স্টোরেজের সাথে এসেছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১১,৪৯৯ টাকা। ফোনটি নীল ও সবুজ রঙে পাওয়া যাবে। এই ফোনের প্রথম সেল শুরু হবে ৩১ আগস্ট থেকে। ফোনটি Flipkart থেকে পাওয়া যাবে। লঞ্চ অফার হিসাবে এই ফোনের ওপর বিভিন্ন ব্যাংক অফার উপলব্ধ।

Moto G9 স্পেসিফিকেশন:

মোটো জি৯ ফোনে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস টিএফটি এলসিডি ম্যাক্স ভিশন ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ১৬০০ x ৭২০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এর স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ। এছাড়াও এই ফোনে পাবেন ২ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ফোনটিতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য মোটো জি৯ ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরায় অটো স্মাইল ক্যাপচার, স্মার্ট কম্পোজিশন, শট অপ্টিমাইজেশন, নাইট ভিশন, হাই-রেজ জুম, এইচডিআর, টাইমার, এআর স্টিকার, অ্যাক্টিভ ফটো, সিনেমাগ্রাফিক, ম্যানুয়াল মোড, পোর্ট্রেট মোড, কাটআউট, স্পট কালার, প্যানোরামা, লাইভ ফিল্টার, RAW ফটো আউটপুট, ওয়াটারমার্ক, বার্স্ট শট, বেস্ট শট, গুগল লেন্স ইন্টিগ্রেশন প্রভৃতি ফিচার পাবেন। এবার এতে স্লো মোশন ভিডিও, টাইমল্যাপস ভিডিও, হাইপারলেপস ভিডিও সাপোর্ট করে।

ফোনটিতে এফ/২.২ লেন্স সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এখানে স্লো মোশন ভিডিও রেকর্ড করা না গেলেও রিয়ার ক্যামেরার প্রায় সব ফিচার উপলব্ধ। এই ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। হাইব্রিড সিম স্লডের সাথে আসা এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলে।