শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল Moto G9 Plus ও Moto G9 Play

Moto G9 Plus and Moto G9 Play launched in UK price specifications details

ব্রাজিলের পর এবার ব্রিটেনে লঞ্চ হল Moto G9 Plus। এরসাথে কোম্পানি Moto G9 Play কেও লঞ্চ করেছে। জানিয়ে রাখি মোটো জি৯ প্লে কে ইতিমধ্যেই ভারতে মোটো জি৯ নামে আনা হয়েছিল। Moto G9 Plus এর প্রধান প্রধান প্রধান ফিচারের মধ্যে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর ও ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। আবার Moto G9 Play পাওয়ারফুল ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৬ সিরিজের প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে।

Moto G9 Plus ও Moto G9 Play দাম

ব্রিটেনে মোটো জি৯ প্লাস এর দাম রাখা হয়েছে ২৫৯ পাউন্ড, যা ভারতে প্রায় ২৪,৬০০ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি রোজ গোল্ড ও ব্লু ইন্ডিগো কালারে পাওয়া যাবে।

আবার মোটো জি৯ প্লে দাম রাখা হয়েছে ১৫৯.৯৯ পাউন্ড, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,২৪০ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। জানিয়ে রাখি ভারতে Moto G9 এর দাম ১১,৯৯৯ টাকা।

Moto G9 Plus স্পেসিফিকেশন

মোটো জি ৯ প্লাস ফোনে আছে ৬.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ম্যাক্স ভিশন ডিসপ্লে। ফোনটি HDR10 সুপার স্ক্রিনের সাথে এসেছে। আবার ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। এর মধ্যে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/২.০। মোটো জি ৯ প্লাস ফোনে পাবেন ২.২ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর। গ্রাফিক্সের জন্য আছে এড্রেনো ৬১৮ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে Moto G9 Plus ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১১৮ ডিগ্রী লেন্স সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। পিছনের ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ উপলব্ধ। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ৪কে আলট্রা এইচডি ভিডিও রেকর্ড করা যাবে।

আবার এই ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারিরি সাথে এসেছে। এতে ৩০ ওয়াট TurboPower চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ পোর্ট। সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপস্থিত। ৩.৫ মিমি হেডফোন জ্যাক সাপোর্টের সাথে আসা ফোনটির ওজন ২২৩ গ্রাম।

Moto G9 Play স্পেসিফিকেশন:

মোটো জি৯ প্লে ফোনে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস টিএফটি এলসিডি ম্যাক্স ভিশন ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ১৬০০ x ৭২০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এর স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ। এছাড়াও এই ফোনে পাবেন ২ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ফোনটিতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য মোটো জি৯ প্লে ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরায় অটো স্মাইল ক্যাপচার, স্মার্ট কম্পোজিশন, শট অপ্টিমাইজেশন, নাইট ভিশন, হাই-রেজ জুম, এইচডিআর, টাইমার, এআর স্টিকার, অ্যাক্টিভ ফটো, সিনেমাগ্রাফিক, ম্যানুয়াল মোড, পোর্ট্রেট মোড, কাটআউট, স্পট কালার, প্যানোরামা, লাইভ ফিল্টার, RAW ফটো আউটপুট, ওয়াটারমার্ক, বার্স্ট শট, বেস্ট শট, গুগল লেন্স ইন্টিগ্রেশন প্রভৃতি ফিচার পাবেন। এবার এতে স্লো মোশন ভিডিও, টাইমল্যাপস ভিডিও, হাইপারলেপস ভিডিও সাপোর্ট করে।

ফোনটিতে এফ/২.২ লেন্স সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এখানে স্লো মোশন ভিডিও রেকর্ড করা না গেলেও রিয়ার ক্যামেরার প্রায় সব ফিচার উপলব্ধ। এই ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। হাইব্রিড সিম স্লডের সাথে আসা এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলে।