৬৪ এমপি ক্যামেরা সহ লঞ্চ হল Moto G9 Plus, চাপে পড়বে Samsung Galaxy M51

Moto G9 Plus launched with snapdragon 730g soc price and specifications

Motorola ব্রাজিলে আজ তাদের নতুন ফোন Moto G9 Plus লঞ্চ করলো। এই ফোনের দাম ও স্পেসিফিকেশন কিছুদিন আগেই ফাঁস হয়েছিল। মোটো জি ৯ প্লাস হল কোম্পানির তৃতীয় ফোন যেটি জি ৯ সিরিজে লঞ্চ হয়েছে। এর আগে এই সিরিজে কোম্পানি Moto G9 ও Moto G9 Play লঞ্চ করেছিল। Moto G9 Plus এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর ও ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। এই ফোনটি সদ্য লঞ্চ হওয়া Samsung Galaxy M51 কে টেক্কা দেবে।

Moto G9 Plus দাম

ব্রাজিলে মোটো জি ৯ প্লাস ফোনটি একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ব্রাজিলের মুদ্রায় ২,২৪৯.১০ রিল, যা ভারতে প্রায় ৩১,০০০ টাকার সমান। ফোনটি রোজ গোল্ড ও ব্লু ইন্ডিগো কালারে পাওয়া যাবে। গ্লোবাল মার্কেটে এই ফোনটিকে কবে লঞ্চ করা হবে সে বিষয়ে জানা যায়নি।

Moto G9 Plus স্পেসিফিকেশন

মোটো জি ৯ প্লাস ফোনে আছে ৬.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ম্যাক্স ভিশন ডিসপ্লে। ফোনটি HDR10 সুপার স্ক্রিনের সাথে এসেছে। আবার ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। এর মধ্যে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/২.০। মোটো জি ৯ প্লাস ফোনে পাবেন ২.২ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর। গ্রাফিক্সের জন্য আছে এড্রেনো ৬১৮ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে Moto G9 Plus ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১১৮ ডিগ্রী লেন্স সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। পিছনের ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ উপলব্ধ। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ৪কে আলট্রা এইচডি ভিডিও রেকর্ড করা যাবে।

আবার এই ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারিরি সাথে এসেছে। এতে ৩০ ওয়াট TurboPower চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ পোর্ট। সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপস্থিত। ৩.৫ মিমি হেডফোন জ্যাক সাপোর্টের সাথে আসা ফোনটির ওজন ২২৩ গ্রাম।