ভারতে লঞ্চ হল ৬৪ এমপি ক্যামেরার সস্তা ফোন Moto G9 Power

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Motorola আজ ভারতে তাদের নতুন মিড রেঞ্জ ফোন Moto G9 Power লঞ্চ করলো। এই ফোনটি গতমাসেই ইউরোপের মার্কেটে লঞ্চ হয়েছিল। মোটো জি৯ পাওয়ার এর বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, পাঞ্চ হোল ডিসপ্লে, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ভারতে ফোনটি ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে। জানিয়ে রাখি কিছুদিন আগেই মোটোরোলা ভারতে তাদের সস্তা ৫জি ফোন Moto G 5G লঞ্চ করেছিল।

Moto G9 Power এর দাম ও সেলের তারিখ

মোটো জি৯ পাওয়ার এর দাম ১১,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি মেটালিক শেজ ও ইলেকট্রিক ভায়োলেট কালারের সাথে লঞ্চ হয়েছিল। Moto G9 Power ই-কমার্স সাইট Flipkart থেকে পাওয়া যাবে। আগামী ১৫ ডিসেম্বর দুপুর ১২ টা থেকে এর বিক্রি শুরু হবে।

Moto G9 Power এর স্পেসিফিকেশন

মোটো জি৯ পাওয়ার ৬.৮ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে সহ এসেছে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬৪০, আসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পারফরম্যান্সের কথা বললে Moto G9 Power ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার ফটোগ্রাফির জন্য এতে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে এফ/২.২৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।