বাজারে আসছে নতুন ফোল্ডিং ফোন Moto Razr 2020, থাকবে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

moto-razr-2020-specifications-leaked

ফোল্ডিং স্মার্টফোনের প্রতি মানুষের আগ্রহ দিন দিন বাড়ছে। এই কারণেই কোম্পানিগুলি একের পর এক ফোল্ডিং স্মার্টফোন বাজারে আনছে। ইতিমধ্যেই বাজারে ফোল্ডিং ফোন এনে হাজির করেছে স্যামসাং, হুয়াওয়ে ও মোটোরোলা। গতবছরই মোটোরোলা লঞ্চ করেছিল Moto Razr 2019। এবার কোম্পানি আরও একটি ফোল্ডিং ফোন আনার তোড়জোড় শুরু করলো। এই ফোনের নাম হবে Moto Razr 2020। যদিও কোম্পানির তরফে Moto Razr 2020 এর বিষয়ে কিছু জানানো হয়নি তবে এই ফোনের স্পেসিফিকেশন সম্প্রতি ফাঁস হয়েছে।

XDA Developers এর রিপোর্ট অনুযায়ী, তাদের সোর্স টিম মোটো রজার ২ এর স্পেসিফিকেশন জানতে পেরেছে। এর মডেল নম্বর হবে XT2071-4 এবং কোড নেম হবে smith’। যদিও সোর্স টিম অনুযায়ী এই ফোনের ফিচার খুব বেশি জমকালো হবেনা। এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর থাকবে। এছাড়াও এই ফোনের স্পেসিফিকেশন স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ টক্কর দিতে পারবেনা। মনে করিয়ে দেয় যে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছিল।

এদিকে Moto Razr 2 ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে বলে জানা গেছে। এতে মাঝারি মানের ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি ২,৮৪৫ এমএএইচ হতে পারে। প্রসঙ্গত মোটো রজার ২০১৯ ফোনটি ২,৫১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছিল। অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোনে ৩,৩০০ এমএএইচ ব্যাটারি ছিল।

রিপোর্টে বলা হয়েছে নতুন এই ফোল্ডিং ফোনের স্পেসিফিকেশন যেমন বিশেষ নয়, তেমনি ডিজাইন ও আগের মডেলের থেকে বিরাট পরিবর্তন করা হয়নি। এদিকে ফটোগ্রাফির জন্য এতে Bright GM1 সেন্সরের ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে। কোম্পানি এখানে একটি ক্যামেরা ব্যবহার করতে পারে। আবার সেলফির জন্য থাকতে পারে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। স্পেসিফিকেশন দেখে মনে হচ্ছে কোম্পানি নতুন Moto Razr কে কিছুটা সস্তায় লঞ্চ করার কথা ভাবছে। কারণ ২০১৯ এর মডেলের মূল্য ১ লাখ টাকার বেশি ছিল।