৯ সেপ্টেম্বর লঞ্চ হবে Moto Razr 5G ফোল্ডিং ফোন

moto-razr-5g-foldable-phone-launch-date-set-on-9-september

Moto Razr 5G ফোল্ডিং ফোন ঘিরে জল্পনা চলছিলই। জনপ্রিয় টিপ্সটার Evan Blass কিছুদিন আগে মোটোরোলা মোটো রাজর ২০২০ এর স্পেসিফিকেশন ও ছবি ফাঁস করেছিল। এবার এই ফোনের লঞ্চ ডেট জানা গেল। আগামী ৯ সেপ্টেম্বর লঞ্চ হবে Moto Razr 5G ফোল্ডিং স্মার্টফোন। কোম্পানি এই ফোনের লঞ্চ ইভেন্টে অংশগ্রহণ করার জন্য মিডিয়াকে ইনভাইট করতে শুরু করেছে। The Verge থেকে পাবলিশ করা একটি GIF ফাইলের মাধ্যমে ইনভাইট লেটারকে সামনে আনা হয়েছে। যদিও ফোনের স্পেসিফিকেশনের বিষয়ে কিছু জানানো হয়নি।

Evan Blass রিপোর্ট অনুযায়ী, এই ফোনটি আপডেট কোনো প্রসেসরের সাথে আসবেনা। এতে থাকবে স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেট। ফোনে ৫ জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। আগের মডেল অর্থাৎ Moto Razr 2019 এও স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ছিল। যদিও প্রসেসরের ক্ষেত্রে অনেকটাই পিছিয়ে থাকলো Moto Razr 5G। কারণ বাজারের অন্যান্য ফোল্ডিং ফোনগুলি স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে এসে গেছে।

Motorola Razr 2020 অথবা Razr 5G ফোনের যে ছবি Evan ফাঁস করেছে সেটি ‘Mercury Silver’ কালারে দেখা গেছে।ডিজাইনের দিক থেকে এই ফোনটি অনেকটাই আগের বছরের মোটো রাজর এর মত। নতুন এই ফোনে দুটি ডিসপ্লে থাকবে, যার একটি ৬.২ ইঞ্চি ফ্লেক্স ভিউ P-OLED ডিসপ্লে ও অন্যটি ২.৭ ইঞ্চি কুইক ভিউ G-OLED ডিসপ্লে।

মোটোরোলা রাজর ২০২০ বা রাজর ৫জি ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে বলে জানা গেছে। এতে মাঝারি মানের ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি ২,৮৪৫ এমএএইচ হতে পারে। প্রসঙ্গত মোটো রজার ২০১৯ ফোনটি ২,৫১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছিল। অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোনে ৩,৩০০ এমএএইচ ব্যাটারি ছিল।

ফটোগ্রাফির জন্য এতে Bright GM1 সেন্সরের ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে। কোম্পানি এখানে একটি ক্যামেরা ব্যবহার করতে পারে। আবার সেলফির জন্য থাকতে পারে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। মোটো রজার ২০১৯ ফোনের সামনে ৫ মেগাপিক্সেল এবং পিছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ছিল।