১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ লঞ্চ হল Moto Watch 100, দাম ও ফিচার জেনে নিন

মোটো ওয়াচ ১০ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ৯৯.৯৯ ডলার (প্রায় ৭,৪০০ টাকা)

moto-watch-100-launched-price-usd-99-99-specifications-features

Motorola তাদের নতুন স্মার্টওয়াচ Moto Watch 100 (মোটো ওয়াচ ১০০) লঞ্চ করল। এতে সার্কুলার ডিজাইন, হার্ট রেট ট্র্যাকিং, ব্লাড অক্সিজেন (SpO2) মনিটরিংয়ের মতো ফিচার রয়েছে। আবার Moto Watch 100 হল কোম্পানির প্রথম স্মার্টওয়াচ, যা সংস্থার Moto OS-এর সাহায্যে চলবে এবং এতে, ব্যাটারির আয়ু ‘নাটকীয়ভাবে’ (ড্রামাটিক্যালি) বৃদ্ধির জন্য বিশেষ ডিজাইন দেওয়া হয়েছে। নির্মাতা সংস্থার মতে, এটি একক চার্জে দু সপ্তাহের কাছাকাছি ব্যাটারি লাইফ দেবে। দামের কথা বললে, এই নতুন Motorola স্মার্টওয়াচটি কিনতে একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোনের সমতুল্য মূল্য ব্যয় করতে হবে। চলুন, এখন সবিস্তারে দেখে নিই Moto Watch 100-এর ফিচার এবং লভ্যতা সংক্রান্ত তথ্য।

Moto Watch 100 স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

সদ্য লঞ্চ হওয়া মোটো ওয়াচ ১০০-এ রয়েছে ৩৬০×৩৬০ পিক্সেল রেজোলিউশনের ১.৩ ইঞ্চির সার্কুলার এলসিডি ডিসপ্লে, যা ‘অলওয়েজ অন’ ফিচার সাপোর্ট করবে। আধুনিক ঘড়িটি সংস্থার নিজস্ব মোটো ওএস দ্বারা চালিত হবে। আবার ইউজাররা হৃদস্পন্দন, ঘুম/ওজন/রক্তে অক্সিজেনের মাত্রা বিশদে মনিটর করার জন্য অ্যাক্সিলোমিটার, জাইরোস্কোপ, হার্ট রেট মনিটর এবং SpO2 সেন্সরের সুবিধা পাবেন। এছাড়া অন্যান্য স্মাটওয়াচের মতই, এই নতুন মোটো ওয়াচে ২৬টি স্পোর্ট মোড (বাস্কেটবল, ব্যাডমিন্টন, বাইক ইনডোর, ক্রিকেট, স্নোবোর্ড, টেনিস ইত্যাদি) প্রিলোডেড রয়েছে। এটি 5ATM রেটিং সহ এসেছে, অর্থাৎ জল প্রতিরোধ করবে। আবার এতে ২০ মিমি রিপ্লেসেবল রিস্ট স্ট্র্যাপ রয়েছে।

কানেক্টিভিটির জন্য, Moto Watch 100 স্মার্টওয়াচটিতে ব্লুটুথ ৫.০ এবং জিপিএস উপস্থিত। তবে এটিকে স্মার্টফোনের সাথে কানেক্ট করতে ইউজারদের নিদেনপক্ষে অ্যান্ড্রয়েড ৫.০ বা আইওএস ১০.০ ওএস চালিত ডিভাইস ব্যবহার করতে হবে। এছাড়া মোটো ওয়াচ ১০০ ঘড়িটি ৩৫৫ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি সহ এসেছে। কোম্পানির তরফে, ম্যাগনেটিক চার্জিং কেবলের সাহায্যে বিল্ট-ইন ব্যাটারি পুরোপুরি চার্জ করতে ৬০ মিনিট সময় লাগবে। স্মার্টওয়াচটির ওজন ২৯ গ্রাম।

Moto Watch 100-এর দাম, প্রাপ্যতা

নতুন মোটো ওয়াচ ১০ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ৯৯.৯৯ ডলার (প্রায় ৭,৪০০ টাকা)। এটি সংস্থার ইউএস ওয়েবসাইটে গ্লেসিয়ার সিলভার এবং ফ্যান্টম ব্ল্যাক রঙের বিকল্পসহ তালিকাভুক্ত হয়েছে, আগামী ১০ই ডিসেম্বর থেকে এর শিপিং শুরু হবে। সেক্ষেত্রে ভারত বা বিশ্বের অন্যান্য বাজারে ঘড়িটি পাওয়া যাবে কিনা, তা এখনো নিশ্চিত হয়নি।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.