Motorola Berlin ও Berlin NA ফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, লঞ্চ আসন্ন

motorola-berlin-berlin-na-specifications-leaked-108mp-rear-camera

Edge সিরিজের চারটি নতুন স্মার্টফোনের ওপর Motorola কাজ করছে বলে সম্প্রতি আমরা জানতে পেরেছিলাম। টিপস্টার ইভান ব্ল্যাস টুইট বার্তায় জানিয়েছিলেন এই চারটি ডিভাইসের কোড নাম হবে যথাক্রমে Sierra, Berlin, Berlin NA এবং Kyoto। কয়েকদিন আগে জার্মান নিউজ পোর্টাল Technkinews, Kyoto কোডনামের মোটোরোলা ডিভাইসটির ক্যামেরা ডিটেলস সামনে এনেছিল। এই একই পাবলিকেশন এবার Berlin ও Berlin NA কোড নামের আপকামিং স্মার্টফোন দুটির ক্যামেরা কনফিগারেশন প্রকাশ করেছে।

Technkinews থেকে জানা গিয়েছে যে, Berlin, Berlin NA স্মার্টফোন দুটি ৩২ মেগাপিক্সেল OmniVision OV32B40 ফ্রন্ট ফেসিং ক্যামেরার সাথে আসবে। দুটি হ্যান্ডসেটেরই ব্যাক প্যানেলে থাকবে ট্রিপল ক্যামেরা সিস্টেম, যার প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেলের।

এদিকে Motorola-র Berlin কোড নামের স্মার্টফোনে, ১০৮ মেগাপিক্সেল Samsung S4KHM2 প্রাইমারি ক্যামেরার পাশাপাশি থাকবে ১৬ মেগাপিক্সেল OmniVision OV16A10 আল্ট্রা ওয়াইড ক্যামেরা, এবং ৮ মেগাপিক্সেল OmniVision OV08A10 ডেপ্থ সেন্সর। অন্যদিকে, Berlin NA কোড নামের স্মার্টফোনেও একইরকম ১০৮ মেগাপিক্সেল Samsung S4KHM2 প্রাইমারি ক্যামেরা থাকছে। তবে এর বাকি ক্যামেরা দুটি হল ৮ মেগাপিক্সেল Samsung S5K4H7 আল্ট্রা ওয়াইড লেন্স, এবং ২ মেগাপিক্সেল OmniVision OV02BIB ডেপ্থ লেন্স।

গত সপ্তাহে Technkinews জানিয়েছিল, Kyoto ফোনটি ১০৮ মেগাপিক্সেল (S5KHM2) ক্যামেরা সহ আসবে। প্রসঙ্গত, এই ক্যামেরার সরবরাহকারী হল স্যামসাং এবং সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া Moto G60 স্মার্টফোনেও একই ক্যামেরা ব্যবহৃত হয়েছে।‌ প্রাইমারি সেন্সরের সঙ্গে থাকবে স্যামসাংয়ের ৮ মেগাপিক্সেল ক্যামেরা (S5k4h7), যা ম্যাক্রো ক্যামেরা ও আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরার দ্বৈত ভূমিকা পালন করবে। স্মার্টফোনের তৃতীয় ক্যামেরা হিসেবে থাকবে ২ মেগাপিক্সেল OmniVision (Ov02b1b) ডেপ্থ সেন্সর। সেলফির জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল (ov16a1q) সেন্সর অথবা ৩২ মেগাপিক্সেল (ov32b) সেন্সর ব্যবহার হতে পারে।