Motorola Defy এগারো বছর পর নতুন অবতার ফিরে এল, আছে Snapdragon 662 প্রসেসর

motorola-defy-launched-rugged-android-phone-with-snapdragon-662-soc-price-specifications

Motorola Defy প্রায় এগারো বছর পর নতুন চেহারা নিয়ে ফিরে এল। ২০১০ সালে অ্যান্ড্রয়েডের মার্কেট শেয়ার যখন ১০ শতাংশ, সেইসময় বিশ্বের প্রথম ডাস্টপ্রুফ এবং ওয়াটার-রেজিসট্যান্ট অ্যান্ড্রয়েড স্মার্টফোন হিসেবে Moto Defy আত্মপ্রকাশ করেছিল। তার দু’বছর পর Motorola Defy সিরিজের সর্বশেষ স্মার্টফোন Defy XT ও Defy Mini লঞ্চ হয়। আর আজ Motorola অফিসিয়ালভাবে Defy স্মার্টফোনের 2021 ভার্সনের ঘোষণা করল। অরিজিনাল মডেলের মতো লেগাসি বহন করে Defy স্মার্টফোনটি ডাবল সিলড শেল, IP68 রেটিং, MIL-SPEC810H সার্টিফিকেশন সহ এসেছে।

Motorola Defy স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়েল সিমের ৪জি স্মার্টফোন মোটোরোলা ডিফাই ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি এইচডি+ ডিসপ্লে সহ এসেছে। ফোনের ওপরে শক্তিশালী কর্নিং গরিলা গ্লাস ভিকটাস প্রোটেকশন দেওয়া হয়েছে। ফোনটি স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দ্বারা পরিচালিত হবে। সাথে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের সিঙ্গেল কনফিগারেশন।

ফোনের পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ- এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল মেইন সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

মোটোরোলা ডিফাই ২০২১-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে, যা ২০ ওয়াট টার্বোপাওয়ার চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর সাথে এলেও অ্যান্ড্রয়েড ১১ ভার্সনে আপগ্রেড করা যাবে বলে মোটোরোলা জানিয়েছে।

নতুন অবতারে মোটোরোলা ডিফাইতে IP68 রেটিংযুক্ত ওয়াটার ও ডাস্ট-প্রুফ ডিজাইন উপস্থিত। ফলে ৫ ফুট জলের তলায় ৩৫ মিনিট রাখলেও ফোনের ক্ষতি হবে না। আবার ৬ ফুট উপর থেকে নীচে ফেললেও ফোন অক্ষত থাকবে। এছাড়াও, মিলিটারি স্পেক 810H এর সাথে কমপ্লাই করার জন্য হিউমিডিটি, থার্মাল শক, -৩০ ডিগ্রী সেলসিয়াস থেকে থেকে ৭৫ ডিগ্রী সেলসিয়াস অব্দি ৩০ মিনিট পর্যন্ত তাপমাত্রা সহন করতে পারবে। এছাড়া জীবাণুনাশক বা সাবান দিয়েও মোটোরোলা ডিফাই ধোয়া যাবে। অর্থাৎ সব অর্থেই মোটোরোলা ডিফাই তার অরিজিনাল ভার্সনের মতো রাগড স্মার্টফোন।

Motorola Defy দাম

Motorola Defy এর দাম রাখা হয়েছে ৩২৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় ২৯,১২০ টাকার সমান। ব্ল্যাক ও ফোর্জড গ্রীন কালার অপশনে ফোনটি উপলব্ধ। বিশ্বের অন্যান্য প্রান্তে Motorola Defy কবে নাগাদ লঞ্চ হতে পারে, Motorola সেই বিষয়ে অবশ্য কিছু জানায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷