প্রায় এক দশক পর ফিরছে Motorola Defy সিরিজ, থাকতে পারে Snapdragon 662 প্রসেসর

motorola-defy-to-launch-soon-appears-google-play-console-geekbench-already

Motorola Defy (মোটোরোলা ডিফাই) সিরিজের স্মার্টফোন প্রায় এক দশক পর বাজারে প্রত্যাবর্তন করছে। অনেকেই হয়তো জানেন না, ২০১০ সালে লঞ্চ হওয়া Motorola Defy ছিল বিশ্বের প্রথম ডাস্টপ্রুফ এবং ওয়াটার-রেজিসট্যান্ট অ্যান্ড্রয়েড স্মার্টফোন। Motorola Defy সিরিজের শেষ স্মার্টফোন লঞ্চ হয়েছিল ২০১২ সালে। পরবর্তীকালে Defy নাম ব্যবহার করে Motorola নতুন কোনও হ্যান্ডসেট বাজারে আনেনি। তবে নতুন রিপোর্টে বলা হয়েছে,  প্রায় এক দশক সময় কেটে যাওয়ার সময় Motorola তার Defy সিরিজের নয়া স্মার্টফোন রিলঞ্চ করতে চলেছে।

টিপস্টার ঈশান আগরওয়ালের ইনপুট পেয়ে ৯১মোবাইলস তাদের রিপোর্টে এ কথা জানিয়েছে। আগরওয়ালের দাবি, Defy সিরিজের আওতায় মোটোরোলা ভারতের বাইরে একের বেশি স্মার্টফোন লঞ্চ করতে পারে। যদিও কোন দেশে ফোনগুলি লঞ্চ হতে পারে, সে কথা অবশ্য আগরওয়াল উল্লেখ করেনি।

প্রসঙ্গত, Motorola Athena (মোটোরোলা এথেনা) কোডনামের ডিভাইসটি Motorola Defy নামে লঞ্চ হওয়ার সম্ভাবনা আছে। ইতিমধ্যেই Athena কোডনামে হ্যান্ডসেটটি Google Play Console (গুগল প্লে কনসোল)-এ ও Bathena (বাথেনা) কোডনামে Geekbench (গিকবেঞ্চ) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গিয়েছে।

Motorola Defy (Athena)-র Google Play Console লিস্টিং

গুগল প্লে কনসোল লিস্টিং থেকে জানা গেছিল, মোটোরালার এই স্মার্টফোনটি ওয়াটারড্রপ নচ ডিজাইনের এইচডি প্লাস ডিসপ্লে সহ আসবে। যার স্ক্রিন রেজোলিউশন হচ্ছে ৭০০x১৬০০ পিক্সেল। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে। এছাড়া এতে থাকবে ৪ জিবি র‌্যাম।

Motorola Defy (Bathena)-র গিকবেঞ্চে লিস্টিং

গিকবেঞ্চ লিস্টিং অনুসারে, মোটোরোলা-র ফোনটি অ্যান্ড্রয়েড ১০,৪ জিবি র‌্যাম এবং অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর (সম্ভবত স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর) সহ আসতে চলেছে।

স্মৃতির সরণীতে ফিরে ২০১২ সালে লঞ্চ হওয়া Motorola Defy সিরিজের সর্বশেষ স্মার্টফোন Defy XT (ডিফাই এক্সটি) ও Defy Mini (ডিফাই মিনি)-র ব্যাপারে একটু জেনে নেওয়া যাক। Defy XT স্মার্টফোনটি ৩.৭ ইঞ্চি ডিসপ্লে, ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ভিজিএ সেলফি ক্যামেরা সহ এসেছিল। অন্য দিকে, Defy Mini স্মার্টফোনে ছিল ৩.২ ইঞ্চি ডিসপ্লে, ৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ভিজিএ সেলফি ক্যামেরা, এবং ৬০০ মেগাহার্টজ প্রসেসর। এছাড়া দু’টি ডিভাইসই অ্যান্ড্রয়েড ২.৩ জিনজারব্রেড, ১,৬৫০ এমএএইচ ব্যাটারি, ও মোটোসুইচ ইউজার ইন্টারফেসের সাথে লঞ্চ হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.