Motorola Edge 20 পছন্দ হচ্ছে না? OnePlus Nord 2 5G সহ সেরা বিকল্পগুলি দেখে নিন

OnePlus Nord 2 5G
OnePlus Nord 2 5G

কয়েকদিন আগেই ভারতীয় বাজারে পা রেখেছে Motorola ব্র্যান্ডের দুর্দান্ত স্মার্টফোন Moto Edge 20। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট এবং ৬.৬৭ ডিসপ্লে প্যানেলের সাথে লঞ্চ হওয়া এই স্মার্টফোনের দাম ২৯,৯৯৯ টাকা। ভারতের স্মার্টফোন বাজার ঘুরে দেখলে এই দামের অগুনিত স্মার্টফোন উপলব্ধ রয়েছে। তাই মোটোরোলার এই লেটেস্ট হ্যান্ডসেটকে ‘টপ-সেলিং’ স্মার্টফোনের তালিকায় নাম লেখানোর জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে হবে অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের সঙ্গে। এই রেঞ্জে Moto Edge 20 -কে iQOO Z3 5G, Realme X7 Max, Mi 11X 5G, Poco F3 GT এবং OnePlus Nord 2 -এর মতো ৫টি সেরা স্মার্টফোনের মুখোমুখি হতে হবে। তাই আজ আমরা মোটোরোলার নয়া হ্যান্ডসেটের সাথে উল্লেখিত ৫টি স্মার্টফোনের ফিচার ও দামের তুলনা করবো। যাতে আপনি সেরা স্মার্টফোনটি কিনতে পারেন।

Moto Edge 20 স্মার্টফোনে কি কি স্পেসিফিকেশন দেখা যাবে?

অ্যান্ড্রয়েড ১১ ওএস চালিত মোটোরোলা এজ ২০ স্মার্টফোনে, ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে আছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়ছে। আর ডিফল্ট রূপে ফোনে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য এতে, ১০৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৯) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.৪) সেকেন্ডারি সেন্সর এবং ১৬ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৯) সেন্সর যুক্ত একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে। সাথে সেলফি তোলার জন্য ৩২ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.৩) ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। এতে, ৩০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম: Moto Edge 20 স্মার্টফোনের দাম ২৯,৯৯৯ টাকা।

Moto Edge 20 -কে টক্কর দেবে এই ৫টি স্মার্টফোন

Xiaomi Mi 11X 5G : অ্যান্ড্রয়েড ১১ চালিত শাওমি এমআই ১১এক্স ৫জি স্মার্টফোনে, ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) দেখা যাবে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে এসেছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা (৪৮ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল) সেটআপ এবং এফ/২.৪৫ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে, ৪,৫২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

দাম: Xiaomi Mi 11X 5G স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা।

Realme X7 Max 5G : মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের সাথে সজ্জিত হয়ে আসা রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি স্মার্টফোনে আছে, ৬.৪৩ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসাবে এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) কাস্টম ওএস ভার্সনে কাজ করবে। এই হ্যান্ডসেটে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সমেত একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। সাথে ফোনের সামনের অংশে থাকছে ১৬ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.৫) সেলফি ক্যামেরা। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ৪,৫০০ এমএএইচ -এর ব্যাটারি রয়েছে।

দাম: Realme X7 Max 5G স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ২৬,৯৯৯ টাকা।

Poco F3 GT : ৬.৬৭ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে যুক্ত পোকো এফ৩ জিটি স্মার্টফোনে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।সফ্টওয়্যার ফ্রন্টের কথা বললে এটি, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক লেটেস্ট এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম ওএস দ্বারা চালিত হবে। ছবি তোলার জন্য এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা দেখা যাবে। এগুলি হলো, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া, ডিসপ্লে প্যানেলের উপরি অংশে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। এই স্মার্টফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৫,০৬৫ এমএএইচ।

দাম: Poco F3 GT স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ফ্লিপকার্টে ২৬,৯৯৯ টাকায় এনলিস্ট করা হয়েছে।

iQOO Z3 5G : আইকো জেড৩ ৫জি স্মার্টফোনে, ৬.৫৮ ইঞ্চির (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ফুল IPS LCD ডিসপ্লে আছে। এটি অক্টা-কোর কোয়ালকম এসডিএম৭৬৮ স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর দ্বারা চালিত হবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ১১.১ (Funtouch 11.1) ওএস ভার্সনে কাজ করবে। এতে, ট্রিপল-রিয়ার ক্যামেরা (৬৪ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/ ২.০) ফ্রন্ট-ফেসিং সেন্সর রয়েছে।

দাম: iQOO Z3 5G স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯০ টাকা।

OnePlus Nord 2 5G : ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি স্মার্টফোনে আছে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০x১,০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে। এটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০-এআই (AI) প্রসেসর দ্বারা চালিত হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেনওএস ১১.৩ (OxygenOS 11.3) ভার্সনে কাজ করবে। ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে, ৫০ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/১.৮৮) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২৫) সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.৫) সেন্সর সহ একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে ওয়ানপ্লাসের এই স্মার্টফোনে। আর সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৩২ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.৪৫) ফ্রন্ট ক্যামেরা।

দাম: OnePlus Nord 2 5G স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা। আর, ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৪,৯৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।