5G সাপোর্টের সাথে সস্তায় আসছে Motorola Edge Lite

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি মোটোরোলা কিছুদিন আগেই Motorola Edge এবং Motorola Edge+ লঞ্চ করেছিল। কোম্পানি এই দুটি ফোনকে প্রিমিয়াম রেঞ্জে লঞ্চ করেছিল। এবার কোম্পানি এর সস্তা ভ্যারিয়েন্ট নিয়ে আসছে। এই ফোনের নাম হবে Motorola Edge Lite। সম্প্রতি এই ফোনকে সার্টিফিকেশন ওয়েবসাইট FCC তে দেখা গেছে। যেখানে ফোনটি কিছু স্পেসিফিকেশনের সাথে অন্তর্ভুক্ত ছিল।

টিপ্সটার ঈশান অগ্রবাল মোটোরোলা এজ লাইট কে প্রথম এফসিসি ওয়েবসাইটে দেখতে পায়। ওয়েবসাইটে ফোনের মডেল নম্বর ছিল এক্সটি২০৭৫। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ জি বা ৭৩০জি প্রসেসরের সাথে আসতে পারে। আবার এই ফোনে থাকতে পারে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর উপর কাজ করবে।

এদিকে কিছুদিন আগে এই ফোনের ফিচার ফাঁস হয়েছিল। যেখানে ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে বলে জানানো হয়েছে। আবার এই ফোনেও ৫জি কানেক্টিভিটি থাকবে বলে দাবি করা হয়েছে। ফলে ফোনটি যে স্নাপড্রাগণ ৭৬৫জি প্রসেসরের সাথে তা নিশ্চিত, কারণ স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরে ওই সুবিধা নেই।

এদিকে ভারতে মোটোরোলা এজ প্লাস একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৭৪,৯৯৯ টাকা। এই ফোনটি Flipkart থেকে পাওয়া যাবে। মোটোরোলা এজ প্লাস ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ডিসপ্লে তে HDR10+ সাপোর্ট করবে। এই ফোনে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর ৮৬৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। 

ফটোগ্রাফির জন্য এতেও ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রধান ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচারের সাথে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। ফোনের তৃতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।