১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আজ আসছে Motorola Edge+ এবং Motorola Edge

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কোম্পানি Motorola আজ তাদের নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট সিরিজ লঞ্চ করবে। এই সিরিজে দুটি ফোন থাকবে Motorola Edge+ এবং Motorola Edge। এই ফোন সম্পর্কে বেশ কয়েকদিন ধরে খবর সামনে আসছিল। এর আগে মোটোরোলা এজ কে কখনো সার্টিফিকেশন ওয়েবসাইটে, কখনও ই-কমার্স সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছিল। আসুন জেনে নিই Motorola Edge+ এবং Motorola Edge এর সম্ভাব্য ফিচার ও দাম।

Motorola Edge+ এবং Motorola Edge এর লঞ্চ ইভেন্ট ও সম্ভাব্য দাম :

মোটোরোলার ব্লগ পোস্ট অনুযায়ী, কোম্পানি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের লঞ্চ ইভেন্ট ২২ এপ্রিল আয়োজন করেছে। এই ইভেন্ট ভারতীয় সময় অনুসারে রাত ৯.৩০ মিনিট থেকে শুরু হবে। যদিও কোম্পানি এই লঞ্চ ইভেন্ট লাইভ কিভাবে দেখা যাবে তা জানায়নি। রিপোর্ট অনুযায়ী মোটোরোলা এজ প্লাস এর দাম হবে ১,০০০ ডলার, যা প্রায় ৭৫,০০০ টাকার সমান।

Motorola Edge+ সম্ভাব্য ফিচার :

এই ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০x২৩৪০ পিক্সেল। কোম্পানি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করতে পারে। আবার মোটোরোলা এজ প্লাস ফোনে থাকতে পারে ১২ জিবি পর্যন্ত র‌্যাম। ফোনের পিছনে থাকবে তিনটি ক্যামেরা, যার প্রধান ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। আবার সামনে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হতে পারে। ফোনটি ৫,১৭০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

Motorola Edge সম্ভাব্য ফিচার :

আশা করা যায়, মোটোরোলা এজ হবে এই সিরিজের বেস ভ্যারিয়েন্ট। এই ফোনেও ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০x২৩৪০ পিক্সেল। কোম্পানি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর ব্যবহার করতে পারে। আবার ফোনটি আসতে পারে ৬ জিবি পর্যন্ত র‌্যামের সাথে। এই ফোনেও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি মজুত থাকবে। আবার সেলফি ও ভিডিওর জন্য ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।