ভারতে কবে আসছে ফ্ল্যাগশিপ কিলার Motorola Edge S, জেনে নিন

motorola-edge-s-india-launch-tipped-in-february-price-specifications

একদিন আগেই মোটোরোলা চীনের মার্কেটে লঞ্চ করেছে Motorola Edge S। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের প্রথম ফোন। কম দামে অত্যাধুনিক ফিচার থাকার জন্য অনেকে মোটোরোলা এজ এস কে ফ্ল্যাগশিপ কিলার হিসাবে চিহ্নিত করছে। তাই চীনের বাইরে অনেক স্মার্টফোনপ্রেমী এই ফোনটি কেনার জন্য মুখিয়ে আছে। যদিও লঞ্চ ইভেন্টে মোটোরোলা এই ফোনের গ্লোবাল উপলব্ধতা সম্পর্কে কিছুই জানায়নি। তবে সম্প্রতি রিপোর্টে অনুযায়ী, আগামীমাসে অর্থাৎ ফেব্রুয়ারিতে Motorola Edge S ভারতে লঞ্চ হতে পারে।

টিপ্সটার Debayan Roy জানিয়েছেন লেনোভোর মালিকানাধীন Motorola, ফেব্রুয়ারির মাঝামাঝি বা শেষের দিকে ভারতে মোটোরোলা এজ এস লঞ্চ করতে পারে। পাশাপাশি কোম্পানি ওই সময় তাদের G সিরিজের নতুন ফোনও লঞ্চ করবে বলে টিপ্সটার দাবি করেছে। এই ফোনটি বাজেট রেঞ্জে আসবে বলে।

Motorola Edge S এর দামস্পেসিফিকেশন

মোটোরলা এজ এস তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যেগুলি হল ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ১৯৯৯ ইউয়ান (প্রায় ২২৫৫৯ টাকা), ২৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,০৭৩ টাকা) ও ২৭৯৯ ইউয়ান (৩১,৫৮৭ টাকা)৷ ফোনটি দুটি কালারে লঞ্চ হয়েছে – অ্যামারেল্ড গ্লেজ ও অ্যামারেল্ড লাইট।

Motorola Edge S এর স্পেসিফিকেশনের কথা বললে এতে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ফ্ল্যাট ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ফোনের পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা – ৬৪ মেগাপিক্সেলে প্রাইমারি সেন্সর + ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর + এবং একটি TOF ক্যামেরা। সেলফির জন্য এতে পাবেন ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।