২৬ জানুয়ারি লঞ্চ হবে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের প্রথম ফোন Motorola Edge S

motorola-edge-s-launch-date-26-january-snapdragon-870-announced

আগামী ২৬ জানুয়ারি চীনে লঞ্চ হবে Motorola Edge S। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের (Snapdragon 870) প্রথম ফোন হবে। জানিয়ে রাখি গতকালই এই প্রসেসর লঞ্চ হয়েছে, যাকে স্ন্যাপড্রাগন ৮৬৫/৮৬৫ প্লাস এর আপগ্রেড ভার্সন হিসাবে নিয়ে আসা হয়েছে। এদিকে মোটোরলা আজ মাইক্রো ব্লগিং সাইট উইবো তে পোস্ট করে এই প্রসেসরের সাথে মোটোরোলা এজ এস এর লঞ্চ ডেট ঘোষণা করেছে। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

Motorola -র উইবো পোস্টে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর কে হাইলাইট করা হয়েছে। এই পোস্টের নিচে Edge S ফোনটির লঞ্চ ডেট ২৬ জানুয়ারি জানানো হয়েছে। যদিও পোস্টে ফোনটির অন্য কোনো স্পেসিফিকেশন সম্পর্কে কিছু বলা হয়নি। তবে ইতিমধ্যেই যেহেতু মোটোরোলা এজ এস কে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা গেছে তাই আমরা বলতে পারি এটি একটি মিড রেঞ্জ ফোন হবে।

ছবি ক্রেডিট -Motorola/Weibo

Motorola Edge S এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মনে করা হচ্ছে মোটোরোলা এজ এস ফোনটির কোডনেম হবে Motorola Nio। এই ফোনে ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৫২০ এবং ১০৫ হার্টজ রিফ্রেশ রেট হবে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। আবার ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যার সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Motorola Edge S ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম, অ্যাড্রেনো ৬৫০ জিপিইউ, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসতে পারে। আবার এতে ডুয়েল সেলফি ক্যামেরা থাকতে পারে। যেখানে ১৬ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হতে পারে। ফোনটির পিছনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেল OmniVision সেন্সর। অন্যান্য সেন্সরগুলি হতে পারে ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।