Motorola Edge S ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের প্রসেসর ও পাঞ্চ হোল ডিসপ্লে

motorola-edge-s-officially-teased-with-snapdragon-8-series-processor

Motorola Edge+ এর আপগ্রেড মডেল হিসাবে শীঘ্রই বাজারে আসতে পারে Motorola Edge S। গতকাল কোম্পানির তরফ থেকে এই ফোনের টিজার সামনে আনা হয়েছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ সিরিজের প্রসেসর থাকতে পারে। জানিয়ে রাখি গত সপ্তাহে লেনোভো চীনের জেনারেল ম্যানেজার মোটোরোলা এজ এস এর প্রথম টিজার পোস্ট করেছিল। যদিও তিনি ফোনটির নাম জানাননি, কিন্তু এটি যে স্ন্যাপড্রাগন ৮ সিরিজের কোনো প্রসেসর সহ আসবে তা তিনটি নিশ্চিত করেছিলেন।

তবে আমরা দেখতে পেয়েছিলাম ওই পোস্টটি Motorola Edge S ফোন থেকে করা হয়েছে। পরবর্তীতে টিপ্সটাররাও ফোনটির নাম মোটোরোলা এজ এস বলে জানিয়েছিল। তবে এবার জল্পনার অবসান ঘটিয়ে, গতকাল Motorola তাদের Weibo পেজ থেকে জানিয়েছে ‘ Motorola Edge S এর ব্যাপারে দয়া করে মনোযোগ দিন। যদিও ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে এই পোস্ট থেকে কিছু বলা হয়নি।

তবে চীনের জনপ্রিয় টিপ্সটার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন, মোটোরোলা এজ এস ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ বা ৮৬৫ কোনো প্রসেসরই থাকবেনা (ধারণা করা হচ্ছিলো), বরং এটি কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের প্রসেসর সহ লঞ্চ হবে। যদিও এই প্রসেসরের নাম এখনও জানা যায়নি।

তিনি আরও বলেছেন, এই ফোনটি Motorola Nio কোডনেমের সাথে আসতে পারে। এই ফোনটির ব্যাপারে বিগত দিনে একাধিক তথ্য সামনে এসেছিল। সেক্ষেত্রে মোটোরোলা নিও যদি মোটোরোলা এজ এস নামে বাজারে আসে তাহলে এতে ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৫২০ এবং ১০৫ হার্টজ রিফ্রেশ রেট থাকবে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল।