শুরু হল 5G ফ্ল্যাগশিপ ফোন Motorola Edge S এর প্রি-অর্ডার

motorola-edge-s-pre-order-reservation-goes-live-ahead-of-launch-specifications

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের প্রথম ফোন হিসাবে আগামী ২৬ জানুয়ারি লঞ্চ হবে Motorola Edge S। তবে তার আগেই চীনের রিটেল ওয়েবসাইটে ফোনটির প্রিঅর্ডার শুরু হল। অর্থাৎ লঞ্চের আগে থেকেই ক্রেতারা ফোনটি কেনার জন্য আগ্রহ দেখাতে পারেন। মোটোরোলা এজ এস ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এছাড়াও ফোনটি ডুয়েল সেলফি ক্যামেরা সহ আসতে পারে। ২৬ জানুয়ারি স্থানীয় সময় ১৯:৩০ (ভারতীয় সময় বিকাল ৫ টা)-এ ফোনটি লঞ্চ হবে বলে মোটোরোলা জানিয়েছে।

Motorola Edge S ফোনটি আজ থেকে JD.com ওয়েবসাইটের মাধ্যমে প্রি-অর্ডার করা যাবে। যদিও এখানে ফোনটির দাম উল্লেখ ছিল না। তবে আমরা আশা করছি এই ফোনটি ৪০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকার মধ্যে আসবে। এর আগে গতবছর মোটোরোলা এজ ফোনটি ভারতে ৭৪,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। অধিক দামেই কারণে এই ফোনটি সেভাবে জনপ্রিয়তা পাইনি। সেক্ষত্রে মোটোরোলা তাদের নতুন এই ফোনের দাম কিছুটা কম রাখবে বলে মনে হচ্ছে।

Motorola Edge S এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মোটোরোলা এজ এস ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে, এর পিক্সেল রেজোলিউশন হবে ১০৮০ x ২৫২০ এবং রিফ্রেশ রেট হবে ১০৫ হার্টজ। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। Motorola Edge S ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম, অ্যাড্রেনো ৬৫০ জিপিইউ, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসতে পারে।

আবার এই ফোনে থাকতে পারে ডুয়েল সেলফি ক্যামেরা। যেখানে ১৬ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল সেন্সর দেখা যেতে পারে। ফোনটির পিছনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেল OmniVision সেন্সর। অন্যান্য সেন্সরগুলি হতে পারে ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যার সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।