Motorola Edge X হবে পাওয়ারফুল স্মার্টফোন, Snapdragon 898 প্রসেসরের সাথে শীঘ্রই আসছে

Moto Edge X ফোনটি Snapdragon 898 চিপসেটের সাথে আসবে বলে জল্পনা শুরু হয়েছে

motorola-edge-x-launch-confirmed-with-snapdragon-898-processor

মোটোরোলা (Motorola) চীনে Moto Edge সিরিজের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে, এর নামকরণ করা হয়েছে Moto Edge X। আজ, লেনেভোর ম্যানেজার জনপ্রিয় চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে ডিভাইসটির একটি টিজার শেয়ার করেছেন। তিনি স্পেসিফিকেশন বা ফিচার সম্বন্ধীয় কোনও তথ্য প্রকাশ করেননি। তবে জানিয়েছেন, Moto Edge X প্রকৃতপক্ষে একটি পাওয়ারফুল স্মার্টফোন, এবং সেটি নিয়ে প্রত্যাশাও অনেক বেশি।

এদিকে নভেম্বরের ৩০ তারিখ থেকে শুরু হচ্ছে Qualcomm-এর বার্ষিক প্রযুক্তি সম্মেলন (Annual Tech Summit)। সে দিনই সংস্থাটি তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ প্রসেসর Snapdragon 898 (অফিসিয়াল নাম নয়) লঞ্চ করতে পারে। এর ফলে Moto Edge X ওই চিপসেটের সাথে আসবে বলে জল্পনা শুরু হয়েছে।

উল্লেখ্য, মোটোরোলা চলতি বছরে Snapdragon 888 প্রসেসর দিয়ে স্মার্টফোন বাজারে ছাড়েনি। এতএব, গত বছরের এই ফ্ল্যাগশিপ চিপের সাথে Moto Edge X আত্মপ্রকাশ করবে বলেও অনেকে মনে করছে। আগামী কয়েকদিনের মধ্যে Moto Edge X সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

ঘটনাচক্রে, XT2175-2 মডেল নম্বরের এক Motorola স্মার্টফোন চীনের 3C কর্তৃপক্ষের ছাড়পত্র পেয়েছিল, যার অফিসিয়াল মার্কেটিং নাম হতে পারে Moto Edge X। 3C-এর লিস্টিং থেকে জানা গিয়েছিল, এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷