সস্তা 5G ফোন Motorola Ibiza এর লঞ্চ আসন্ন, দেখা গেল আরও একটি সার্টিফিকেশন সাইটে

motorola-ibiza-appears-on-wi-fi-alliance-certification-with-android-11-launch-imminent

এমাসের শুরুতেই শোনা গিয়েছিল Motorola একটি সস্তা 5G ফোনের ওপর কাজ করছে যার কোডনেম Ibiza। যদিও ফোনটি কি নামে বাজারে আসবে এখনও জানা যায়নি, তবে একে এবার ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance) ওয়েবসাইটে দেখা গেল। এখানে ফোনটি XT-2137-1 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত আছে। রিপোর্ট অনুযায়ী, Motorola Ibiza স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ৯০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে।

Wi-Fi Alliance ওয়েবসাইট থেকে জানা গেছে, এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১১। এছাড়াও এই হ্যান্ডসেটে ২.৪ গিগাহার্টজ থেকে ৫ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি সাপোর্ট করবে। পাশাপাশি Motorola Ibiza, WPA3, WPA2 এবং WPA সিকিউরিটির সাথে ওয়াই ফাই ডাইরেক্ট অফার করবে। এতে ওয়াই-ফাই এ/এসি/বি/জি/এন ব্যান্ডস সাপোর্ট করবে। যদিও এছাড়া এখান থেকে ফোনটির অন্যান্য স্পেসিফিকেশনের বিষয়ে কিছু জানা যায়নি।

Motorola Ibiza এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

জনপ্রিয় এক টিপ্সটার কিছুদিন আগে জানিয়েছিলেন, Motorola Ibiza ফোনে বড় ডিসপ্লে দেওয়া হবে। যদিও সাইজ তিনি জানাননি। তবে এর রেজোলিউশন এইচডি প্লাস এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ হবে বলে তিনি দাবি করেছিলেন। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে ওয়াটার ড্রপ নচ। এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আবার ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল Samsung S5KGM1ST সেন্সর। এছাড়া অন্য দুটি ক্যামেরা হবে ৫ মেগাপিক্সেল Samsung S5K5E9 ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল OmniVision ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে থাকবে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ এর সাথে আসবে। পাওয়ারের জন্য এতে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি।