‘সবচেয়ে সস্তা’ 5G ফোন Motorola Ibiza এর লঞ্চ আসন্ন, দেখা গেল গিকবেঞ্চে

motorola-ibiza-spotted-on-geekbench-with-6gb-ram-android-11.jpg

Lenovo এর মালিকানাধীন Motorola এই বছর একাধিক মিড রেঞ্জ 5G স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই তারা ২০ হাজার টাকার কমে লঞ্চ করেছে Moto G 5G। এর থেকেও কম দামে (সবচেয়ে সস্তা) Motorola Ibiza কোডনেমের একটি ফোনও শীঘ্রই আসবে বলে মনে করা হচ্ছে। গত সপ্তাহে ফোনটিকে ওয়াই-ফাই অ্যালায়েন্স সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল, যার মডেল নম্বর ছিল XT-2137-1। এবার বেঞ্চমার্ক সাইট Geekbench-এও ফোনটিকে অন্তর্ভুক্ত করা হল।

বেঞ্চমার্ক সাইট অনুযায়ী, Motorola Ibiza ফোনটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর সহ আসবে। অনুমান করা হচ্ছে এটি স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর হবে। জানিয়ে রাখি স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর সহ আমরা ইতিমধ্যেই Vivo Y31s এবং Oppo A93 5G কে লঞ্চ হতে দেখেছি। এটি কোয়ালকমের সবচেয়ে সস্তা 5G সাপোর্টের প্রসেসর।

এদিকে গিকবেঞ্চ থেকে আরও জানা গেছে, Motorola Ibiza ফোনটি ৬ জিবি র‌্যাম সহ পাওয়া যাবে। যদিও লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকতে পারে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে অ্যান্ড্রয়েড ১১। ফোনটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ২,৪৬৬ ও ৬,২২৩ স্কোর করেছে।

রিপোর্ট অনুযায়ী, এই ফোনে এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে থাকবে এবং এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সহ আসবে। এই ক্যামেরাগুলি হবে ৪৮ মেগাপিক্সেল Samsung S5KGM1ST সেন্সর + ৫ মেগাপিক্সেল Samsung S5K5E9 ম্যাক্রো লেন্স + ২ মেগাপিক্সেল OmniVision ডেপ্থ সেন্সর। আবার সেলফির জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন