সস্তা 5G ফোন হবে Motorola Ibiza, থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর ও বড় ব্যাটারি

motorola-ibiza-with-snapdragon-4-series-chipset-specifications-leaked

আমেরিকান স্মার্টফোন কোম্পানি Motorola, ২০২১ সালে Ibiza কোডনেমের সাথে একটি 5G স্মার্টফোন লঞ্চ করতে পারে। যদিও এই ফোনটির নাম এখনও জানা যায়নি। তবে এটি একটি সস্তা ৫জি ফোন হবে। কারণ এখানে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ সিরিজের আপকামিং প্রসেসর ব্যবহার করা হবে। জার্মানির সংবাদ সংস্থা, Technik News তাদের প্রতিবেদনে Motorola Ibiza এর বিষয়ে জানিয়েছে। এমনকি এই ফোনটির মডেল নম্বর  XT-2137 বলেও দাবি করেছে তারা।

Technik News এর প্রতিবেদন অনুযায়ী, মোটোরোলা SM4350 5G রেডি স্ন্যাপড্রাগন প্রসেসর (কোডনেম-Holi) যুক্ত একটি ফোনের ওপর কাজ করছে। এটি একটি স্ন্যাপড্রাগন ৪ সিরিজের প্রসেসর হবে, যাকে এই কোয়ার্টারেই লঞ্চ করা হবে। মোটোরোলার এই ফোনের কোডনেম হবে Ibiza। এর পাশাপাশি কোম্পানি Nio এবং Capri কোডনেমের কয়েকটি ফোনকে দ্রুত লঞ্চ করতে পারে বলে জানা গেছে। এরমধ্যে মোটোরোলা নিও স্নাপড্রাগণ ৮৮৮ প্রসেসরের সাথে আসবে।

Motorola Ibiza এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, মোটোরোলার এই ফোনে বড় ডিসপ্লে থাকবে। যদিও সাইজ জানা যায়নি। তবে এর রেজোলিউশন হবে এইচডি প্লাস এবং রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। আবার এর ডিজাইন ওয়াটার ড্রপ নচ থাকবে। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। পাওয়ারের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

Motorola Ibiza ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল Samsung S5KGM1ST সেন্সর। এছাড়া অন্য দুটি ক্যামেরা ৫ মেগাপিক্সেল Samsung S5K5E9 ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল OmniVision ডেপ্থ সেন্সর। আবার সামনে থাকবে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ এর সাথে আসবে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.