লঞ্চ হল 5G ফোন Motorola Moto G Plus, জানুন দাম ও স্পেসিফিকেশন

বেশ কিছুদিন ধরে তথ্য ফাঁস হওয়ার পর অবশেষে লঞ্চ হল Motorola Moto G Plus। এই ফোনটি ৫জি কানেক্টিভিটির সাথে এসেছে।Moto G 5G Plus ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আপাতত ফোনটি কে ইউরোপের মার্কেটে লঞ্চ করা হয়েছে। যার দাম শুরু হয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ২৯,০০০ টাকা থেকে। আসুন মোটো জি ৫জি প্লাস ফোনের স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Motorola Moto G 5G Plus দাম:

মোটোরোলা মোটো জি ৫জি প্লাস ফোনটি কবে ভারতে আসবে তা এখনও জানা যায়নি। ইউরোপের মার্কেটে এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ২৯,৫০০ টাকা। আবার এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৩৩,০০০ টাকা। কিছুদিন পরে ফোনটিকে আমেরিকার মার্কেটেও পাওয়া যাবে।

Motorola Moto G 5G Plus স্পেসিফিকেশন:

মোটো জি ৫জি প্লাস ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল। এখানে ১৬ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ ৫জি প্রসেসর। এছাড়াও পাবেন ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। যার সাথে ২০ ওয়াট ইউএসবি সি টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য এতে পাবেন সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।