পরের সপ্তাহেই লঞ্চ হবে ফোল্ডিং ফোন Moto Razr 5G

Motorola Moto Razr 2020 or Moto Razr 5g launch date set on 10-september

আগামী ১০ সেপ্টেম্বর লঞ্চ হতে চলেছে Motorola -র Moto Razr 2020 অথবা Razr 5G। কিছুদিন আগেই মিডিয়া ইনভাইট লেটার থেকে জানা গিয়েছিল এই ফোল্ডিং ফোনটি ৯ সেপ্টেম্বর লঞ্চ হবে। তবে আজ কোম্পানির তরফে একটি পোস্টার রিলিজ করে জানানো হয়, আগামী ১০ সেপ্টেম্বর Moto Razr 5G কে চীনে লঞ্চ করা হবে। অর্থাৎ মনে করা হচ্ছে, গ্লোবাল লঞ্চের পরের দিন মোটো রাজর ৫জি কে চীনে আনা হবে। ভারতে এই ফোনটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

এদিকে কোম্পানির তরফে লঞ্চ ডেট জানানো হলেও, এর স্পেসিফিকেশন নিয়ে কিছু বলা হয়নি। প্রসঙ্গত ২০০৪ সালে প্রথম লঞ্চ হয়েছিল Motorola Razr। যে ফোনটির ফোল্ডেবল ভার্সন গতবছর লঞ্চ করা হয়েছিল। এটি ক্লামশেল ডিজাইনের সাথে এসেছিল। এবার তারই 5G সংস্করণ লঞ্চ করা হবে। এমনকি নতুন সংস্করণের ডিজাইনও আগের মত হবে বলে জানা গেছে।

তবে রিপোর্ট অনুযায়ী, Moto Razr 5G আগের ভার্সনের থেকে সামান্য পুরু হবে বলে জানা গেছে। এছাড়াও এতে বেশি রাউন্ডেড এজ থাকবে। আবার কোম্পানির লোগো দিয়ে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি লুকানো থাকবে। আর সামনে ডিসপ্লেতে ছোট নচ দেখা যাবে। নতুন এই ফোনে দুটি ডিসপ্লে থাকবে, যার একটি ৬.২ ইঞ্চি ফ্লেক্স ভিউ P-OLED ডিসপ্লে ও অন্যটি ২.৭ ইঞ্চি কুইক ভিউ G-OLED ডিসপ্লে। এই ফোনটি ‘Mercury Silver’ কালারে লঞ্চ হতে পারে।

মোটোরোলা রাজর ২০২০ বা রাজর ৫জি ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে বলে জানা গেছে। এতে মাঝারি মানের ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি ২,৮৪৫ এমএএইচ হতে পারে। প্রসঙ্গত মোটো রজার ২০১৯ ফোনটি ২,৫১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছিল। অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোনে ৩,৩০০ এমএএইচ ব্যাটারি ছিল।

ফটোগ্রাফির জন্য এতে Bright GM1 সেন্সরের ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে। কোম্পানি এখানে একটি ক্যামেরা ব্যবহার করতে পারে। আবার সেলফির জন্য থাকতে পারে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। মোটো রজার ২০১৯ ফোনের সামনে ৫ মেগাপিক্সেল এবং পিছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ছিল।