Motorola One বনাম Samsung Galaxy M30 : ১৫০০০ টাকার কমে কে সেরা

Galaxy M10 ও M20 এ সাফল্যের পর স্যামসাং তাদের মিডরেঞ্জার,M সিরিজের পরবর্তী ফোন M30 লঞ্চ করেছিল।Samsung Galaxy M30 এর ভারতে দাম ১৪৯৯০ টাকা (৪ জিবি/ ৬৪ জিবি) এবং ১৭৯৯০ টাকা (৬ জিবি/ ১২৮ জিবি) । অন্যদিকে মটোরোলা সোমবার ভারতে দুটি বাজেট ফোন লঞ্চ করেছে যেগুলি হলো Moto G7 এবং Moto One । মিড রেঞ্জে আসার জন্য ফোন গুলি স্যামসাং থেকে শাওমির সম্প্রতি লঞ্চ হওয়া ফোন গুলোকে ভালো মতোই টক্কর দেবে বলে মনে করা হচ্ছে।ভারতে Moto One এর দাম ১৩৯৯৯ টাকা। আজ আমরা Samsung Galaxy M30 ও Motorola One ফোনের তুলনামূলক আলোচনা করবো।

ডিজাইন ও ডিসপ্লে :

Samsung Galaxy M30 তে পাওয়া যাবে একটি ৬.৩৮ ইঞ্চির সুপার অ্যামোলেড ইনফিনিটি U ডিসপ্লে। এটির স্ক্রিন রেজল্যুশন হবে ১০৮০×২২২০ পিক্সেল। ফোনটিকে প্রায় বেজেললেসই বলা চলে যা ফোনটিকে আরো আকর্ষিত করে তুলেছে। এই ফোনের পিছনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

Motorola One ফোনে ২.৫ দি কর্নিং গরিলা গ্লাসের সাথে প্রিমিয়াম ডিজাইন দেওয়া হয়েছে। ফোনটি জনপ্রিয় নচ ফিচারের সাথে লঞ্চ হয়েছে।ডুয়াল সিমের এই ফোনে ৬.২৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে।যার স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২২৭০ এবং আসপেক্ট রেশিও ১৯:৯।

পারফরমেন্স :

Samsung Galaxy M30 তে আছে ৪জিবি/ ৬জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটি স্যামসাং এর নিজস্ব এক্সিনোস ৭৯০৪ অক্টা-কোর প্রসেসরের দ্বারা চলে। এই ফোনটির অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও এবং সাথে স্যামসাংয়ের এক্সপিরিয়েন্স ইউআই দেওয়া হয়েছে।

Motorola One ফোনে পাবেন স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেট, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।অ্যান্ড্রয়েড ওয়ান ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই দেওয়া হয়েছে।

ক্যামেরা ও ব্যাটারি :

গ্যালাক্সি এম ৩০ ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের (f/১.৯), দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেলের(f/২.২) এবং তৃতীয়টি ৫ মেগাপিক্সেলের (f/২.২) ।এছাড়াও সামনে একটি ১৬ মেগাপিক্সেলের (f/২.০) সেলফি ক্যামেরা আছে। এছাড়াও ফোনটিতে আছে একটি ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

ক্যামেরার কথা বললে Motorola One ফোনে পাবেন ডুয়াল রিয়ার ক্যামেরা। যার প্রথমটি ১২ মেগাপিক্সেল( এফ/১.৮ অ্যাপারচার)এবং দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেল (এফ/২.২ অ্যাপারচার)।সেলফির জন্য এই ফোনে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।ফোনটিতে টার্বো ফাস্ট চার্জিং সহ ৩০০০ এমএএইচ ব্যাটারি আছে।

আমাদের মতামত :

মটোরোলা ওয়ান এর দাম স্যামসাংয়ের থেকে কম। ফলে কম দামে আপনি যদি অ্যান্ড্রয়েডের মজা নিতে চান অবশ্যই Motorola One ফোন নিন।তবে ক্যামেরার জন্য অবশ্যই স্যামসাং এগিয়ে থাকবে।

পড়ুন : Redmi Note 7 Pro বনাম Motorola One: ১৩৯৯৯ টাকায় কে ভালো