Motorola Razr 3 হতে পারে Snapdragon 8 Gen 1 প্রসেসরের প্রথম ফোল্ডেবল ফোন, ফাঁস ফিচার

মোটোরোলার এই ফ্লিপ ফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ২,৮০০ এমএএইচ ব্যাটারি।

motorola-razr-3-foldable-phone-specifications-leaked-price-flagship

গত মাসেই জানা গিয়েছিল মোটোরোলা তাদের ফ্লিপ ফোন সিরিজ Motorola Razr -এর তৃতীয় প্রজন্মের মডেলটির ওপর কাজ করছে। সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, পূর্বসূরি ফোনগুলি মিড-রেঞ্জের হলেও, Motorola Razr 3 প্রিমিয়াম রেঞ্জে আসবে। এই রিপোর্ট থেকে আসন্ন ফোনটির প্রসেসর ও র‍্যাম সম্পর্কেও জানতে পারা গিয়েছিল। আর এখন নতুন একটি রিপোর্টে Motorola Razr 3 ফোনের অন্যান্য স্পেসিফিকেশনগুলিও প্রকাশ্যে এসেছে। মোটোরোলার এই ফ্লিপ ফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ২,৮০০ এমএএইচ ব্যাটারি।

Motorola Razr 3 ফোনের প্রধান স্পেসিফিকেশন ফাঁস হল

গতকালই এক্সডিএ ডেভেলপারস (XDA Developers) তাদের একটি রিপোর্টে মোটোরোলা রেজার ৩ ফোনের বেশ কয়েকটি স্পেসিফিকেশন সামনে এনেছিল। যা স্পষ্ট ইঙ্গিত দেয়, এই ফ্লিপ ফোনটি তার পূর্বসূরিদের থেকে অনেকটাই উন্নত হবে। কারণ আগের প্রজন্মের ফোনগুলিতে মিড-রেঞ্জ স্পেসিফিকেশন দেখা গিয়েছিল, কিন্তু আসন্ন ফোনে থাকতে পারে ফ্ল্যাগশিপ ফোনের স্পেসিফিকেশন।

আর আজ টেকনিক নিউজের (Technik News) একটি নতুন রিপোর্ট থাকে আসন্ন মোটোরোলা রেজার ৩ ফ্লিপ ফোনের অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্বন্ধেও জানা গেছে। আশা করা হচ্ছে মোটোরোলা রেজার ৩ ফোনটি এবছর জুন মাসেই বাজারে পা রাখবে।

মোটোরোলা রেজার ৩ – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Razr 3 Expected Specification)

এক্সডিএ ডেভেলপারসের রিপোর্টে দাবি করা হয়েছে, মোটোরোলা রেজার ৩ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে উপস্থিত থাকবে। এটির সাথে একটি সেকেন্ডারি স্ক্রিনও দেওয়া হবে। তবে এগুলির আকার ও রেজোলিউশন সম্বন্ধে কিছু খোলসা করা হয়নি এই রিপোর্টে।

তবে জানা গেছে, Motorola Razr 3 ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট। জানিয়ে রাখি, প্রথম ও দ্বিতীয় প্রজন্মের Motorola Razr ফোন দুটি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দ্বারা চালিত। মোটোরোলার নতুন ফ্লিপ ফোনটি ৬ জিবি/৮ জিবি/১২ জিবি র‍্যাম ও ১২৮ জিবি/ ২৫৬ জিবি/৫১২ জিবি স্টোরেজ সহ বাজারে আসবে এবং এই ফোনের কানেক্টিভিটি অপশনে শামিল থাকবে, এনএফসি ও ইউডব্লিউবি (আল্ট্রাওয়াইড-ব্যান্ড) সাপোর্ট।

টেকনিক নিউজের রিপোর্টে প্রকাশ পেয়েছে যে, ‘মাভেন’ (Maven) কোডনেমের Motorola Razr 3 ফোনে উপস্থিত থাকবে ফুল এইচডি+ ফোল্ডেবল ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ২০:৯ হবে বলে মনে করা হচ্ছে। তবে এই নতুন রিপোর্টে বলা হয়নি এটি AMOLED ডিসপ্লে কিনা। জানা গেছে, পাওয়ার ব্যাকআপের জন্য Motorola Razr 3 ফোনে দেওয়া হবে ২,৮০০ এমএএইচ ব্যাটারি এবং এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য Motorola Razr 3 ফোল্ডেবল ফোনে দেওয়া হবে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এই সেটআপ এর মধ্যে ৫০.মেগাপিক্সেলের ওভি৫০এ (OV50A) অমনিভিশন প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং আল্ট্রাওয়াইড এবং ম্যাক্রো শটগুলির জন্য একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলেই মনে করা হচ্ছে। এরসাথে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Motorola Razr 3 ফোনে ৩২ মেগাপিক্সেলের অমনিভিশন ক্যামেরা উপস্থিত থাকবে। এই ফোল্ডেবল ফোনের রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরাগুলি ১২০এফপিএস রেটে ফুল এইচডি স্লো-মোশন রেকর্ডিং এবং ৬০এফপিএস রেটে ৪কে (4K) আল্ট্রা এইচডি ভিডিও শুটিং করতে সক্ষম হবে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology