Razr 5G সহ Motorola শীঘ্রই ভারতে আনছে স্মার্ট টিভি ও ফ্রিজ

motorola-razr-5g-india-launch-teased-with-home-appliances-including-tv-fridge

এমাসেই চীন সহ কয়েকটি দেশে লঞ্চ হয়েছে Motorola Razr 5G। এটি ২০১৯ সালে লঞ্চ হওয়া Motorola Razr এর আপগ্রেড ভার্সন। এবার এই ফোল্ডিং ফোন কে ভারতে আনার পরিকল্পনা নিয়েছে মোটোরোলা। ইতিমধ্যেই Motorola India এর ওয়েবসাইটে এই ফোনটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়াও আজ কোম্পানি টুইট করে ইঙ্গিত দিয়েছে যে শীঘ্রই Razr 5G সহ আরও কিছু প্রোডাক্টকে ভারতে লঞ্চ করা হবে।

মোটোরোলার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে আজ একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যে ভিডিওতে আপকামিং এই 5G ফোল্ডিং ফোন সহ আরও কিছু প্রোডাক্ট লঞ্চ করা হবে বলে জানানো হয়েছে। এই প্রোডাক্টগুলির মধ্যে থাকতে পারে টিভি ও ফ্রিজ। প্রসঙ্গত ভারতে ইতিমধ্যেই স্মার্ট টিভি এনেছে Motorola। তারই নতুন ভার্সন হতে পারে এটি। এই সমস্ত প্রোডাক্টই Moto ব্র্যান্ডের নামে আসবে বলে ভিডিওতে দেখানো হয়েছে।

ভিডিওতে আরও বলা হয়েছে, এই প্রোডাক্টগুলি উৎসবের মরসুম শুরু হওয়ার আগেই লঞ্চ করা হবে। যদিও Motorola কোনো নির্দিষ্ট লঞ্চ ডেট এখানে জানায়নি। তবে একটা বিষয় স্পষ্ট যে, কোম্পানি শুধু স্মার্টফোনের ওপর জোর না দিয়ে অন্যান্য প্রোডাক্টও বাজারে আনার চেষ্টা করছে।

Motorola Razr 5G স্পেসিফিকেশন ও দাম

অপারেটিং সিস্টেম হিসাবে মোটোরোলা রাজর ৫জি ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০। এই ফোনটি ডুয়েল স্ক্রিনের সাথে এসেছে। এর প্রাইমারি ডিসপ্লের সাইজ ৬.২ ইঞ্চি। এটি একটি pOLED ডিসপ্লে। আবার দ্বিতীয় ডিসপ্লেটি হল, ২.৭ ইঞ্চি gOLED ডিসপ্লে। প্রাইমারি ডিসপ্লের রেজুলেশন ৮৭৬ x ২১৪২ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২১:৯। এর পিক্সেল ডেন্সিটি ৩৭৩ পিপিআই। আবার সেকেন্ডারি ডিসপ্লের রেজুলেশন ৬০০ x ৮০০ পিক্সেল এবং পিক্সেল ডেন্সিটি ৩৭০ পিপিআই। সেকেন্ডারি ডিসপ্লে দিয়ে ফোনের নোটিফিকেশন, কল অ্যালার্ট ছাড়াও বেশ কিছু কাজ হয়। এটিও একটি টাচ ডিসপ্লে।

Motorola Razr 5G ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দেওয়া হয়েছে। ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ উপলব্ধ। এই ফোনে একটি সিম স্লট সহ eSim সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য এতে এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এই ক্যামেরা সেকেন্ডারি ডিসপ্লের পিছনে অবস্থিত। পিছনের ক্যামেরায় কোয়াড-টেকনোলজি এবং ইমেজ স্টেবিলাইজেশন ফিচার আছে। সেলফির জন্য দেওয়া হয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। মোটো রজার ২০১৯ ফোনের সামনে ৫ মেগাপিক্সেল এবং পিছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ছিল। Motorola Razr 5G ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ২,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

আমেরিকায় Motorola Razr 5G এর দাম ১,৩৯৯ ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১,০২,৮০০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি পোলিসড গ্রাফাইট, লিকুইড মার্কারি এবং ব্লাশ গোল্ড রঙে পাওয়া যাবে। প্রসঙ্গত ভারতে Razr 2019 এর দাম ছিল ১,২৪,৯৯৯ টাকা। এখন যদিও ফোনটি ৯৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।