ভারতে আসলো Motorola Razr 5G, লঞ্চ অফার হিসাবে পাবেন ১০ হাজার টাকা ছাড়

motorola-razr-5g-launched-in-india-at-price-rs-124999-check-specifications

কথা মত আজ ভারতে লঞ্চ হল Motorola Razr 5G। লেনোভো মালিকানাধীন মোটোরোলা কয়েক সপ্তাহ আগেই আমেরিকা ও চীনে এই ফোল্ডিং ফোনকে লঞ্চ করেছিল। মেটাল ও গ্লাস বডির সাথে আসা মোটোরোলা রাজর ৫জি হল গতবছর লঞ্চ হওয়া Motorola Razr এর আপগ্রেড ভার্সন। 5G কানেক্টিভিটির পাশাপাশি এই ফোনে উন্নত ক্যামেরা ও আগের তুলনায় পাওয়ারফুল ব্যাটারি দেওয়া হয়েছে। Motorola Razr 5G এর বিশেষ বিশেষ ফিচারগুলি হল pOLED প্যানেল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, eSim সাপোর্ট ও ডুয়েল স্ক্রিন।

Motorola Razr 5G দাম, লভ্যতা ও অফার

Motorola Razr 5G এর দাম রাখা হয়েছে ১,২৪,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। ভারতে এই ফোনটি Flipkart ও রিটেল স্টোর থেকে পাওয়া যাবে। আজ থেকেই মোটোরোলা রাজর ৫জি প্রিঅর্ডার করা যাবে। আগামী ১২ অক্টোবর থেকে এর সেল শুরু হবে। ফোনটি পলিশ গ্রাফাইট কালারে পাওয়া যাবে।

লঞ্চ অফারের কথা বললে জিও গ্রাহকরা ৪,৯৯৯ টাকার অ্যানুয়াল প্ল্যানে ডাবল ডেটা বেনিফিট পাবে। আবার HDFC Bank এর ক্রেডিট কার্ড গ্রাহকরা সাধারণ ট্রানজাকশনে এবং ডেবিট ও ক্রেডিট কার্ড গ্রাহকরা ইএমআই ট্রানজাকশনে ১০,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাবে।

প্রসঙ্গত চীনে Motorola Razr 5G ফোনের দাম রাখা হয়েছে ১২,৪৯৯ ইউয়ান, যা প্রায় ১,৩৬,০০০ টাকার সমান। আবার আমেরিকায় ফোনটি ১,৩৯৯ ডলারে লঞ্চ করা হয়েছে, যা প্রায় ১,০২,৮০০ টাকার সমান। 

এদিকে Motorola Razr 2019 ভারতে একই দামে অর্থাৎ ১,২৪,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। এই ফোনটি এখন ৯৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

Motorola Razr 5G স্পেসিফিকেশন

মোটোরোলা রাজর ৫জি দুটি স্ক্রিনের সাথে এসেছে। এর প্রাইমারি ডিসপ্লে হল এইচডি প্লাস ৬.২ ইঞ্চি pOLED প্যানেল। আবার দ্বিতীয় ডিসপ্লেটি হল, ২.৭ ইঞ্চি gOLED ডিসপ্লে। প্রাইমারি ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৮৭৬ x ২১৪২ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২১:৯। এর পিক্সেল ডেন্সিটি ৩৭৩ পিপিআই। আবার সেকেন্ডারি ডিসপ্লের রেজুলেশন ৬০০ x ৮০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ৪:৩ এবং পিক্সেল ডেন্সিটি ৩৭০ পিপিআই। সেকেন্ডারি ডিসপ্লে দিয়ে ফোনের নোটিফিকেশন, কল অ্যালার্ট ছাড়াও বেশ কিছু কাজ হয়। এটিও একটি টাচ ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০।

ক্যামেরার কথা বললে Motorola Razr 5G ফোনে এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এই ক্যামেরা সেকেন্ডারি ডিসপ্লের উপরে অবস্থিত। যেটি আসলে সেলফি ক্যামেরা হিসাবেও ব্যবহার করা যেতে পারে। পিছনের ক্যামেরায় কোয়াড-টেকনোলজি এবং ইমেজ স্টেবিলাইজেশন ফিচার সাপোর্ট করবে। এই ক্যামেরায় গ্রুপ সেলফি, পোর্ট্রেট মোড এবং স্পট কালার এর মত মোড উপলব্ধ । সেলফির জন্য দেওয়া হয়েছে এফ/২.২ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেল ক্যামেরা। মোটো রজার ২০১৯ ফোনের সামনে ৫ মেগাপিক্সেল এবং পিছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ছিল।

মোটোরোলা রাজর ৫জি ফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দেওয়া হয়েছে। ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। এই ফোনে একটি সিম স্লট সহ eSim সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। Motorola Razr 5G ফোনটি ১৫ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সহ ২,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ।