এই ২৩টি Motorola ফোনে আসছে অ্যান্ড্রয়েড ১১, দেখে নিন আপনার ফোন আছে কিনা

গত সেপ্টেম্বরের শুরুতে, গুগল তার সর্বশেষতম অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ‘অ্যান্ড্রয়েড ১১’ লঞ্চ করে। এরপর বিগত কয়েক মাসে, Samsung, Xiaomi, Vivo ইত্যাদি স্মার্টফোন ব্র্যান্ডগুলি তাদের কোন কোন ডিভাইসে এই নতুন সফ্টওয়্যার আপডেট আসবে তা জানালেও, Motorola এই বিষয়ে কোনো উচ্চবাচ্য করেনি। তবে অবশেষে, ব্র্যান্ডের কোন স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাবে সেই বিষয়ে একটি নির্দিষ্ট তালিকা প্রকাশ করল Motorola। রিপোর্ট অনুযায়ী, এই তালিকায় মোট ২৩টি মোটো স্মার্টফোনের নাম রয়েছে এবং এগুলি আগামী মাস থেকেই লেটেস্ট ওএস আপডেট পেতে পারে।

যে সমস্ত মোটোরোলা ডিভাইসে অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসবে

Motorola One Action,
Motorola One Fusion,
Motorola One Fusion+,
Motorola One Hyper,
Motorola One Vision,
Moto G 5G,
Moto G 5G Plus,
Moto G Fast,
Moto G Power,
Moto G Pro,
Moto G Stylus,
Moto G9,
Moto G9 Play,
Moto G9 Plus,
Moto G9 Power,
Moto G8,
Moto G8 Power,
Motorola Razr 5G,
Motorola Razr 2019,
Motorola Edge,
Motorola Edge+,
Motorola One 5G.

উপরোক্ত ২২টি স্মার্টফোন মোটরোলার ব্র্যান্ডনেমযুক্ত। এক্ষেত্রে ২৩ নম্বর ডিভাইসটি হল Lenovo K12 Note যা আগামী দিনে অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাবে। এটি মোটোরোলার মূল সংস্থা Lenovo-র স্মার্টফোন।

এই স্মার্টফোনগুলি ঠিক কবে নতুন আপডেট পাবে – সেবিষয়ে কোনো নির্দিষ্ট সময়সীমা উল্লেখ করেনি
মোটোরোলা। তবে, ২০২১ সালের মধ্যে এই সমস্ত স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে বলে আশা করা হচ্ছে। সেক্ষেত্রে, অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাওয়ার পর মোটোর স্টক অ্যান্ড্রয়েড ফোনগুলিতে চ্যাট বাবল, প্রায়োরিটি কনভার্শেসন, ইমপ্রুভ মিডিয়া কন্ট্রোল ইত্যাদি একাধিক নতুন এবং মজাদার ফিচার পাবেন।

আসন্ন আপডেট সম্পর্কে একটি ব্লগ পোস্টে মটোরোলা বলেছে যে, মটোরোলা ওয়ান অ্যাকশন ফোনটি কেবলমাত্র ল্যাটিন আমেরিকা এবং ইউরোপের অ্যান্ড্রয়েড ওয়ান প্ল্যাটফর্মে চালু হয়েছিল। ইতিমধ্যেই এটি অ্যান্ড্রয়েড ১০ ওএসের আপগ্রেড পেয়েছে এবং আগামী দিনে এতে অ্যান্ড্রয়েড ১১ ওএস-ও উপলব্ধ হবে। তবে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বাজারে মটোরোলা ওয়ান অ্যাকশন ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাবেনা কারণ এটি ওই সমস্ত অঞ্চলে অ্যান্ড্রয়েড ওয়ান প্ল্যাটফর্মের অংশ নয়।