Motorola ভারতে আনছে বিশ্বের প্রথম থ্রি-ইন-ওয়ান ট্রুলি ওয়্যারলেস ইয়ারবাডস

motorola-tech3-trix-tws-to-launch-in-india-tomorrow-at-rs-5999

সাম্প্রতিক সময়ে ইয়ারফোনের তার জড়িয়ে যাওয়ার বা পেঁচিয়ে যাওয়ার ঝক্কি অনেকটাই কমেছে, গ্রাহকদের পছন্দের তালিকায় এখন সহজেই জায়গা করে নিচ্ছে ওয়্যারলেস ইয়ারফোন এবং TWS ইয়ারবাডস। এই করোনা অতিমারীর সময়েও আমরা বহু নতুন ওয়্যারলেস ইয়ারবাডস বাজারে আসতে দেখেছি। এবার এই তালিকায় আরো একটি নাম যুক্ত হতে চলেছে। বহুল পরিচিত ব্র্যান্ড Motorola, ভারতীয় বাজারে একটি নতুন স্মার্ট TWS ইয়ারবাডস লঞ্চ করতে চলেছে, যা বাজারের অন্যান্য সমস্ত ইয়ারবাডসগুলিকে জোরদার টেক্কা দিতে পারে। Motorola Tech3 TriX নামের এই নতুন ইয়ারবাডসটি কম্বাইন্ড ওয়্যার এবং ট্রু ওয়্যারলেস ফিচারের সংমিশ্রণ।

মার্কিন নির্মাতা সংস্থাটির দাবি এই ডিভাইসটি বিশ্বের প্রথম থ্রি-ইন-ওয়ান TWS ইয়ারবাডস। এতে IPX5 ওয়াটার রেসিট্যান্ট টেকনোলজি ব্যবহার করা হয়েছে, ফলে ইউজাররা খুব বেশি ঘামলেও প্রোডাক্টটির কোনো ক্ষতি হবেনা। এই ইয়ারবাডসটির একটি মজার ফিচার হল – এটি কানে লাগানোর সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে চালু হয়, আবার কান থেকে খোলার সাথে সাথেই পরিষেবা বন্ধ করে দেয়। এটি কানেক্টিভিটির জন্য লেটেস্ট ব্লুটুথ ৫.০ প্রযুক্তি ব্যবহার করে, এবং চার্জিং কেসের সাথে যুক্ত থাকলে ১৮ ঘন্টা ব্যাটারি লাইফ সরবরাহ করে।

এছাড়া Tech3 TriX-এ একটি স্পোর্ট লুপ মোড রয়েছে, যার সাহায্যে ইউজাররা অতিরিক্ত কেবল (তার) ব্যবহার করে ইয়ারবডসটিকে একটি নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোনে রূপান্তরিত করতে পারবেন। এছাড়াও আছে একটি “ডাইরেক্ট প্লাগ-ইন” ​​অডিও সলিউশন মোড। এই ডাইরেক্ট প্লাগ-ইন মোড এবং স্পোর্ট লুপ মোডের সাহায্যে ইয়ারবাডসটিকে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাকযুক্ত স্মার্টফোন, ট্যাবলেট বা অন্যান্য ডিভাইসের সাথে কানেক্ট করতে পারবেন।

ইয়ারবাডসটির অন্যান্য ফিচারের কথা বললে এতে অ্যামাজন অ্যালেক্সা সাপোর্ট রয়েছে, যার সাহায্যে ইউজাররা ভয়েস কমান্ড দিয়ে মিউজিক প্লেব্যাক বা স্মার্ট হোম ডিভাইস নিয়ন্ত্রণ করতে এবং আবহাওয়ার আপডেট, ট্রেন্ডিং খবরসহ আরো অনেক কিছু অ্যাক্সেস করতে পারবেন। এই ইয়ারবাডসটিতে একটি ভয়েস অ্যাক্টিভেশন বাটন রয়েছে যা আলেক্সা, সিরি বা গুগল অ্যাসিস্ট্যান্টসহ অন্যান্য সামঞ্জস্যপূর্ণ অ্যাপ্লিকেশনগুলি চালু করতে সহায়তা করবে।
মোটোরোলা জানিয়েছে, অ্যালেক্সার বিশেষ ফিচারের সাহায্যে ইয়ারবাডসটি সর্বশেষ কোন লোকেশনে ব্যবহার করা হয়েছে, তা ম্যাপে প্রদর্শিত হবে। ফলে, ইউজাররা সহজেই এটিকে খুঁজে পাবেন।

Motorola Tech3 TriX TWS ইয়ারবাডসের দাম এবং লভ্যতা

এই ইয়ারবাডসটি আগামীকাল অর্থাৎ ১৬ই অক্টোবর, ফ্লিপকার্টে লঞ্চ হবে। বিশেষ লঞ্চ অফারের আওতায় এটি কিনতে দাম পড়বে ৫,৯৯৯ টাকা। ইয়ারবাডসটির এমআরপি ৯,৯৯৯ টাকা।