২৪ আগস্ট ভারতে আসছে Motorola Moto G9, জেনে নিন প্রধান প্রধান ফিচার

Motorola ভুল করেই এই ফোনের নাম সামনে আনলো।

Motorola Moto G9
Moto G9 Launching in India on August 24

ইতিমধ্যেই জানা গেছে আগামী ২৪ আগস্ট ভারতে নতুন ফোন লঞ্চ করবে Motorola। যদিও কোম্পানির তরফে ঠিক কোন ফোনটিকে লঞ্চ করা হবে সে বিষয়ে জানানো হয়নি। এমনকি Flipkart এ এই ফোনের জন্য যে ডেডিকেটেড পেজ বানানো হয়েছে সেখানেও ফোনের কিছু স্পেসিফিকেশনের উল্লেখ থাকলেও, নাম স্পষ্ট করা হয়নি। তবে এবার Motorola ভুল করেই এই ফোনের নাম সামনে আনলো। যার পরে নিশ্চিত আগামী ২৪ আগস্ট ভারতে আসছে Moto G9 সিরিজের কোনো একটি ফোন। তবে এই সিরিজের ঠিক কোন ফোনটি লঞ্চ করা হবে তা বলা মুশকিল। কারণ Moto G9 সিরিজের তিনটি ফোনের বিষয়ে আপাতত জানা গেছে। যেগুলি হল Moto G9, Moto G9 PlusMoto G9 Play

কিন্তু ঠিক কিভাবে আমরা নিশ্চিত হলাম যে, মোটোরোলা ওইদিন Moto G9 সিরিজ লঞ্চ করবে? আসলে Motorola টুইটারে ফ্লিপকার্ট টিজার পেজের লিংক শেয়ার করেছিল। এই লিংকের URL এর মাঝে Moto G9 স্পষ্ট লেখা আছে (নিচের ছবি দেখুন)। যার পরে আর বলে দিতে হয়না যে, ২৪ অগাস্ট দুপুর ১২ টায় ভারতে মোটো জি৯ সিরিজ লঞ্চ হবে।

Moto G9 সিরিজ সম্পর্কে আপাতত সামনে আসা তথ্য:

কিছুদিন আগে Moto G9 Play কে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে প্রধান প্রধান ফিচারের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছিল। জানা গেছে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দেওয়া হবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। ফোনটি ৪ জিবি র‌্যামের সাথে আসবে। গিকবেঞ্চে এই ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৩১৩ এবং মাল্টি কোর টেস্টে ১,৩৭০ পয়েন্ট পেয়েছে। এছাড়াও এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি।

এদিকে TUV Rheinland সার্টিফিকেশন ওয়েবসাইটে কিছুদিন আগে দেখা গিয়েছিল মোটো জি৯ প্লাস ফোনটিকে। এই ফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই ফোনে থাকবে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে বলে জানা গেছে। এছাড়াও অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে অ্যান্ড্রয়েড ১০।

কয়েকদিন আগে জনপ্রিয় টিপ্সটার সুধাংশু অম্বরে Moto G9 Plus-র দামের একটি স্ক্রিনশট শেয়ার করেছিলেন। এই স্ক্রিন শটে দেখা যায় ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে। এই স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৭৭.১৫ ইউরো, যা প্রায় ২৩,০০০ টাকার সমান। ফোনটি ডুয়েল সিমের সাথে আসবে।