Xiaomi কে টেক্কা দিয়ে Motorola আনছে সর্বপ্রথম 200 মেগাপিক্সেল ক্যামেরার ফোন

Motorola আগামী বছরের শুরুতে আনছে প্রথম 200 Megapixel ক্যামেরার ফোন

motorola-to-launch-smartphone-with-200-megapixel-camera-in-2022

স্মার্টফোন কেনার আগে গ্রাহকরা সবসময় খুব ভালো করে ক্যামেরা কোয়ালিটি পরখ করে নেন। বর্তমান যুগে স্মার্টফোনের ক্যামেরা একটি গুরুত্বপূর্ণ ফিচার। তাই কে কত ভালো ও উচ্চক্ষমতার ক্যামেরা গ্রাহকদের অফার করতে পারছে তাই নিয়ে মোবাইল সংস্থাগুলির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা লেগেই থাকে। এই বছর সেপ্টেম্বর মাসে Samsung, ২০০ মেগাপিক্সেলের ISOCELL ক্যামেরা সেন্সর লঞ্চ করে। কিন্তু কোনো স্মার্টফোন ব্যান্ডই এখনও তাদের ডিভাইসে এই সেন্সরটি ব্যবহার করেনি। তবে জনপ্রিয় এক টিপস্টার দাবি করেছেন, Motorola তাদের আসন্ন স্মার্টফোনে সর্বপ্রথম সামসাংয়ের এই ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করতে চলেছে। তিনি আরও বলেছেন, এই ফোনটি সম্ভবত ২০২২-এর শুরুতে লঞ্চ হতে পারে।

Motorola আনছে প্রথম 200 Megapixel ক্যামেরার ফোন

আমরা জানি Lenovo- এর মালিকানাধীন স্মার্টফোন ব্র্যান্ড, Motorola একের পর এক নতুন ফোন বাজারে আনছে। তবে সংস্থার আসন্ন ফোনটি যে সবাই কে চমকে দেবে তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ সম্প্রতি টিপস্টার আইস ইউনিভার্স (Ice Universe) একটি টুইট করে জানিয়েছেন, মোটোরোলা -এর ফোনেই সর্বপ্রথম পাওয়া যাবে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা। তারপর আগামী বছরের দ্বিতীয়ার্ধে শাওমি ও ২০২৩- এ Samsung -এর স্মার্টফোনে এই সেন্সর দেখা যাবে। যদিও টিপস্টার মোটোরোলা- এর কোন ফোনে এই সেন্সর পাওয়া যাবে তা জানাননি।

উল্লেখ্য, স্যামসাংয়ের আনা ক্যামেরা সেন্সরগুলি বরাবর শাওমি তাদের ফোনে সবার আগে ব্যবহার করেছে। তারপর অন্যান্য কোম্পানির ফোনগুলোতে দেখা যেত এই সেন্সরগুলি। তবে ২০০ মেগাপিক্সেলের ISOCELL ক্যামেরা সেন্সরটি দিয়ে মোটোরোলা শাওমিকে টেক্কা দিতে প্রস্তুত বলেই মনে করছেন অনেকে। জানিয়ে রাখি, গত আগস্টে আসা Motorola Edge 20 ফোনে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ছিল। সেক্ষেত্রে, টিপস্টারের দাবি সঠিক হলে সংস্থাটি আগামী বছরের শুরুতে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন আনতে পারে।

প্রসঙ্গত, Motorola খুব সম্প্রতি Moto G200, Moto G71, Moto G51, Moto G41, Moto G 31 ফোনগুলি গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। তারমধ্যে Moto G71, Moto G51 ও Moto G31 ফোনগুলি খুব শীঘ্রই ভারত ও অন্যান্য বাজারে লঞ্চ হতে চলেছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।