Motorola-র নতুন চমক, চলতি বছরেই ফিরছে শ্যাটারপ্রুফ ডিসপ্লের স্মার্টফোন

motorola-with-bullit-group-to-launch-shatterproof-rugged-smartphone-soon

অসাবধানতাবশত হাত থেকে পড়ে গিয়ে সাধের স্মার্টফোনের স্ক্রিন চূর্ণ-বিচূর্ণ হয়ে যাওয়া, একজন স্মার্টফোন ব্যবহারকারীর কাছে বোধ করি এর থেকে বড়ো দুঃস্বপ্ন বলতে আর কিছু হয় না। তাই স্মার্টফোন নির্মাতারা ফোনের স্ক্রিনে যথাসম্ভব মজবুতি দেওয়ার জন্য গ্লাস প্রোটেকশনের ব্যবহার করে থাকে। একটা সময় ছিল, যখন ফোনের স্ক্রিনকে সর্বোচ্চ স্তরের সুরক্ষা দিতে মোটোরোলা (Motorola) অগ্রণী ভূমিকা নিয়েছিল। সেইসময়, মোটোরোলা-কে আমরা শ্যাটারপ্রুফ ডিসপ্লে যুক্ত ফোন লঞ্চ করতে দেখতাম। নাম শুনেই বুঝতে পারছেন, ওপর থেকে পড়লেও ফোনের স্ক্রিনে আঁচড় টুকুও লাগবে না এটাই শ্যাটারপ্রুফ প্রযুক্তির বিশেষত্ব। এই টেকনোলজির প্রয়োগে মোটোরোলা বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করলেও বহুদিন হল, সংস্থাটির শ্যাটারপ্রুফ ডিসপ্লে যুক্ত কোনো নতুন ফোন বাজারে আসেনি। তবে খুশির খবর, লেনেভোর মালিকানাধীন সংস্থাটি এই প্রযুক্তি আবার ফিরিয়ে আনছে এবং চলতি বছরেই আমরা মোটোরোলার শ্যাটারপ্রুফ ডিসপ্লের ফোন লঞ্চ হতে দেখবো।

রিপোর্ট অনুযায়ী, ইংল্যান্ডের Bullitt Group, Moto ব্রান্ডেড শ্যাটারপ্রুফ ডিভাইস ডেভলপ এবং মার্কেটিং করার জন্য Motorola-র সাথে একটি এক্সক্লুসিভ পার্টনারশিপ চুক্তিতে স্বাক্ষর করেছে। চুক্তির অঙ্গ হিসেবে, Bullitt Group শক্তিশালী এবং হাত থেকে পড়লেও দুর্দান্ত স্থায়িত্ব দেবে এমন অনেগুলি Moto ব্রান্ডেড রাগড্ (Rugged) ফোন লঞ্চ করবে। চলতি বছরেই যেগুলি বাজারে উপলব্ধ হবে।

পূর্বে, শ্যাটারপ্রুফ ডিসপ্লে ফিচারের বিশেষ প্রচারের মাধ্যমে মোটোরোলা বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছিল। Moto Z – Z Force- এর মতো হ্যান্ডসেটগুলির মার্কেটিংয়ের সময় সংস্থাটি এদের ড্রপ-প্রুফ ফিচার বিশেষভাবে প্রচার করেছিল। তাছাড়া, শ্যাটারপ্রুফ ডিসপ্লের ফোন মোটোরোলার গ্রাহকদের কাছেও দারুণ সমাদৃত হয়েছিল। বলাবাহুল্য, বর্তমান স্মার্টফোন মার্কেটে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হয়ে এই অত্যাধুনিক প্রযুক্তি ফিরিয়ে এনে মোটোরোলা মাস্টারস্ট্রোক দেওয়ার চেষ্টা করছে।

Bullitt Group এর কথা বললে, এটি বিশ্বের শীর্ষস্থানীয় রাগড্ ফোন প্রস্তুতকারক সংস্থা। তাদের CAT ব্রান্ডেড প্রিমিয়াম রাগড্ ফোনগুলি মজবুতির ক্ষেত্রে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সুতারাং, Moto ব্রান্ডের শ্যাটারপ্রুফ এবং ড্রপ-প্রুফ হ্যান্ডসেট বানানোর মাধ্যমে তারা সেই সাফল্যের পুনরাবৃত্তি করবে বলে ধরে নেওয়া যায়। হ্যান্ডসেটগুলি স্পেসিফিকেশন বা দামের বিষয়ে এখনও কোনো তথ্য সামনে আসেনি। তবে রিপোর্ট বলছে, রাগড্ ফোনগুলির ব্যাপারে আগামী মাসের মধ্যেই গুরুত্বপূর্ণ ঘোষণা হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন