BSNL ও জিওর পর করোনা আতঙ্কে ঘরবন্দি গ্রাহকদের জন্য এবার দ্বিগুন ডেটা দিচ্ছে এই কোম্পানি

mtnl offering double data benefit

বিএসএনএল ও জিওর পর এবার MTNL ও তাদের গ্রাহকদের জন্য ডাবল ডেটা বেনিফিট দিতে শুরু করলো। সরকারি এই টেলিকম কোম্পানিটি গ্রাহকদের বাড়িতে থেকে কাজ করার জন্য এই বেনিফিট দিচ্ছে। এর আগে BSNL এবং Reliance Jio ও তাদের গ্রাহকদের জন্য ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান নিয়ে এসেছিল। ভারতের ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এমটিএনএল এর ডাবল ডেটা বেনিফিটের কথা টুইট করেন।

MTNL এর দ্বিগুন ডেটা অফার :

এমটিএনএল তাদের সমস্ত ল্যান্ডলাইন, ব্রডব্যান্ড ও মোবাইল গ্রাহকদের একমাসের জন্য দ্বিগুন ডেটা দেওয়ার কথা ঘোষণা করেছে। এই অফারের সুবিধা দিল্লী ও মুম্বাইবাসীরা ওঠাতে পারবে। রবিশঙ্কর প্রসাদ তার টুইটে লিখেছেন, এমটিএনএল এর তরফে ব্রডব্যান্ড গ্রাহকদের একমাস দ্বিগুন ডেটা অফার করা হবে। বাড়িতে নিরাপদে থেকে কাজ করার জন্যই এই উদ্যোগ।

বিএসএনএল ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান :

সবার প্রথমে কথা বলি এই প্ল্যানের দাম সম্পর্কে। এই প্ল্যান একদম বিনামূল্যে পেশ করা হয়েছে। যদিও এই প্ল্যান কেবল সেইসমস্ত গ্রাহকরা ব্যবহার করতে পারবে যাদের কাছে ল্যান্ডলাইন কানেকশন আছে। এই প্ল্যানে ১০ এমবিপিএস স্পীডে প্রতিদিন ৫ জিবি ডেটা দেওয়া হবে। দৈনিক ডেটা শেষ হলে ডেটা স্পীড কমে দাঁড়াবে ১ এমবিপিএস। এই প্ল্যান কেবল ১ মাসের জন্য উপলব্ধ। বিএসএনএল কাস্টমার কেয়ারে কল করে এই প্ল্যানের বাকি শর্ত জানতে পারবেন।

রিলায়েন্স জিও ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান :

বিএসএনএল এর দেখা দেখি জিও ও ডেটা প্ল্যানের সুবিধা বাড়িয়ে দিয়েছে। রিলায়েন্স জিও তাদের ডেটা ভাউচার প্যাকে এখন গ্রাহকদের ডাবল ডেটা এবং নন-জিও মিনিট অফার করছে। এখন থেকে ১১ টাকার প্ল্যানে গ্রাহকরা ৮০০ এমবি ডেটা পাবে। সাথে ৭৫ নন-জিও মিনিট ও দেওয়া হবে। আবার ২১ টাকার প্ল্যানে জিও ২ জিবি ডেটার সাথে ২০০ মিনিট জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য অফার করবে। ৫১ টাকার প্ল্যানে গ্রাহকরা পাবে ৬জিবি ডেটার সাথে ৫০০ জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ফ্রি মিনিট। এছাড়াও ১০১ টাকার প্ল্যানে ১২ জিবি ডেটা ও ১,০০০ নন জিও মিনিট অফার করা হচ্ছে। এই প্ল্যানগুলির বৈধতা বর্তমান প্ল্যানের বৈধতার সমান।