কমেছে করোনার প্রকোপ; নিউ নর্ম্যালে অনুষ্ঠিত হবে বৃহত্তম বার্ষিক প্রযুক্তি সম্মেলন MWC 2021

mwc-barcelona-2021-as-an-in-person-event-announced.jpg

গতবছর করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে বিশ্বজুড়ে ঘোষণা করা হয়েছিল লকডাউন। স্বাস্থ্য ও নিরাপত্তার কথা বিবেচনা করে একদিকে যেমন শিক্ষা প্রতিষ্ঠান বা অফিস-কাছারি বন্ধ করা হয়েছিল, তেমনি বাতিল করা হয়েছিল একাধিক উৎসব অনুষ্ঠান। ঠিক একই কারণে, স্থগিত করা হয়েছিল ২০২০-র মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC) বার্ষিক প্রযুক্তি সম্মেলনও। তবে, বর্তমানে অতিমারী পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তাই সামাজিক দূরত্ব এবং প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি মেনে MWC-র আয়োজকরা এবার একটি ব্যক্তিগত ইভেন্ট আয়োজন করার কথা ভাবছেন।

রিপোর্ট অনুযায়ী, অন্যান্য বছরের মতই এই বছরেও ইভেন্টটি বার্সেলোনায় অনুষ্ঠিত হবে। সাধারনত এই সম্মেলনে উপস্থিত থাকেন ১০ লক্ষেরও বেশি মানুষ। তবে যেহেতু এখন পরিস্থিতি অন্যরকম, তাই MWC-র আয়োজকরা এবার কমপক্ষে ৫০ হাজার অডিয়েন্সের উপস্থিতি আশা করছেন বলে জানিয়েছেন GSM (গ্লোবাল সিস্টেম ফর মোবাইল কমিউনিকেশন) অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী জন হফম্যান।

হফম্যান আরো জানিয়েছেন যে, এই বছর MWC-এর এই প্রদর্শনীতে যারা অংশগ্রহণ করবেন তাদের ৭২ ঘণ্টার মধ্যে নেগেটিভ করোনা টেস্ট রিপোর্ট জমা দিতে হবে। তাছাড়া ইভেন্ট অ্যাটেন্ড করার সময়ও অডিয়েন্সদের কোভিড-১৯ টেস্ট করা হবে। এছাড়াও সমগ্র ইভেন্টে সম্পূর্ণ এক পরিবেশ বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছেন হফম্যান।

মোবাইল ওয়ার্ল্ড লাইভ নামের সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন যে, বর্তমানে ভ্যাকসিন বেরোলেও তারা এগুলির কার্যকারিতার ওপর পুরোপুরি ভরসা করতে পারছেন না। তাই তারা সামনা-সামনি করোনা টেস্টের ব্যবস্থাও রেখেছেন। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে হফম্যান, চীনের MWC সম্মেলনটির উল্লেখ করেছেন যা আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে। তাঁর মতে, চীন, মহামারী পরিস্থিতি সামাল দিতে অনেকটাই সফল হয়েছে। সেক্ষেত্রে আগামী সপ্তাহের ইভেন্টে চীনা আয়োজকরা ২০,০০০ লোকের প্রত্যাশা করছেন বলে জানা গিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন