রিলায়েন্স জিও গ্রাহকদের জন্য সুখবর, MyJio অ্যাপের মধ্যেই যুক্ত করা হল JioMart কে

My Jio App now gets jiomart integration with latest mini apps feature

Reliance Jio ব্যবহার করেন অথচ MyJio অ্যাপ্লিকেশনটি সম্পর্কে অবগত নন, এমন ইউজার খুব কমই আছেন। Jio-র এই অ্যাপ্লিকেশনটিতে ইউজাররা নিজেদের বৈধ প্ল্যান ট্র্যাক করতে, সমস্ত প্ল্যানের ডিটেইলস জানতে এবং রিচার্জ করতে পারেন। এছাড়া MyJio অ্যাপ্লিকেশনটির মাধ্যমে UPI পেমেন্ট করা যায়, এবং জিও-র সমস্ত বিনোদন পরিষেবা উপভোগ করা যায়। ইতিমধ্যে, ৩৩ এমবি সাইজের এই অ্যাপটি থেকে JioPay, JioSaavn, JioCinena, JioNews ইত্যাদি অ্যাপ অ্যাক্সেস করা যায়। তবে এবার এই তালিকায় সংযোজন হতে চলেছে Jio-র আরো একটি জনপ্রিয় পরিষেবা।

আসলে, জিও-র JioMart ই-কমার্স প্ল্যাটফর্মটিকে MyJio অ্যাপের সাথে ইন্টিগ্রেট বা সংহত করা হয়েছে। ফলে, ইউজারদের আলাদা করে JioMart অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে ব্যবহার করার দরকার পড়বেনা, তারা মাই-জিও অ্যাপ থেকেই এটিকে অ্যাক্সেস করতে পারবে।

বেশ কয়েকদিন ধরেই মুকেশ আম্বানির সংস্থাটি, এই দুটি অ্যাপ্লিকেশনকে ইন্টিগ্রেট করার চেষ্টা করছিল। কিছুদিন আগে একবার মাই-জিও অ্যাপের মধ্যে JioMart-এর ডেডিকেটেড সেকশন দেখা গিয়েছিল, যদিও কিছু সময় পর ওই সেকশনটিকে রিমুভ করে দেওয়া হয়। তবে এখন মাই-জিও অ্যাপের মধ্যে JioMart-এর মিনি-অ্যাপ অর্থাৎ ডেডিকেটেড সেকশনটি পাকাপাকি ভাবে উপলব্ধ থাকবে। কিন্তু, আপনারা চাইলে আলাদাভাবেও গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে JioMart অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন, সাইজ মাত্র ৮.৯ এমবি।

প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে রিলায়েন্স, তার ই-কমার্স প্ল্যাটফর্ম JioMart চালু করে। চলতি বছরের মে মাসে, ২০০টিরও বেশি শহরে এটি পরিষেবা দিতে শুরু করে। জিও-মার্টের মাধ্যমে তাজা ফল, শাকসব্জি, চাল-ডাল-তেল, ইত্যাদি গ্রোসারি আইটেম, দুগ্ধজাতীয় এবং প্যাকেজজাত খাবার, স্ন্যাকস, বিউটি প্রোডাক্ট ইত্যাদি পাওয়া যায়। এই অনলাইন রিটেল প্ল্যাটফর্মটি, সমস্ত প্রোডাক্টে ৫% ছাড় দেওয়ার দাবি করে।