মোদির আত্মনির্ভরতার ডাকে সাড়া, ইলেকট্রিক সাইকেল বাজারে আনলো Nahak Motors

nahak-motors-launched-electric-cycle-in-india-price-range

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আত্মনির্ভর ভারত নির্মানের স্বপ্ন বাস্তবায়িত করার লক্ষ্যে মেড-ইন-ইন্ডিয়া বৈদ্যুতিন বাইসাইকেল নিয়ে হাজির হল নাহক মোটরস (Nahak Motors)। তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হওয়া এই ই-সাইকেলগুলির দাম শুরু হচ্ছে ২৭,০০০ টাকা থেকে। সংস্থাটি বলেছে যে তারা মূল উপাদান সরবরাহ এবং শ্রম দক্ষতার ক্ষেত্রে ফাঁক-ফোকরের বাঁধাগুলি কাটিয়ে উঠতে চেয়েছিল, এই কারণে এই বাইকসাইকেলগুলির শতভাগ স্থানীয়ভাবে উৎপাদিত হয়েছে।

Nahak Motors ইলেকট্রিক সাইকেলে লিথিয়াম ব্যাটারি ব্যবহার করেছে। যা পুরো চার্জ হতে ২ ঘন্টা সময় নেয়। এটি রেগুলার পাওয়ার সকেটের মাধ্যমেও চার্জ দেওয়া যাবে। নাহক মোটরস-এর এই সাইকেল মিক্সড আয়রন ফ্রেম সহ এসেছে।

ই-সাইকেলগুলি তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – রেগুলার, প্রিমিয়াম, এবং লাক্সারি। রেগুলার, প্রিমিয়াম ভ্যারিয়েন্ট থ্রটল মোডে ২৫ কিমি ও প্যাডল মোডে ৪০ কিমির বেশি পরিসীমা দেয়। এর লাক্সারি ভ্যারিয়েন্ট থ্রটল মোডে ৩৫+ কিমি ও প্যাডল মোডে ৫০+ কিমি পরিসীমার সাথে এসেছে। তিনটি মডেলের লোডিং ক্যাপাসাটি ১২০ কেজি।

ই-সাইকেলগুলির লঞ্চ ইভেন্টে ভারত সরকারের মাননীয় প্রতিমন্ত্রী (ক্ষুদ্র ও মাঝারি শিল্প) প্রতাপ চন্দ্র সারেঙ্গী হরিয়ানার ফরিদাবাদে নাহকের এক্সপেরিয়েন্স সেন্টারের উদ্বোধন করেন।