Netflix আনলো প্লেব্যাক কন্ট্রোল ফিচার, ইচ্ছামত স্পিড বাড়িয়ে কমিয়ে দেখা যাবে সিনেমা থেকে শো

netflix-rolling-out-play-control-features-for-android-users

কয়েকসপ্তাহ আগেই শোনা যাচ্ছিলো, Netflix ভারতীয় ইউজারদের জন্য একটি সস্তা প্ল্যান নিয়ে আসছে। এবার এই ওটিটি প্ল্যাটফর্মটি নতুন একটি ফিচার তাদের ইউজারদের জন্য নিয়ে চলে এল। এই নতুন ফিচারের সাহায্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা কোনো কনটেন্ট দেখার সময় তার অডিও স্পিড নিয়ন্ত্রণ করতে পারবে। নেটফ্লিক্স প্লেব্যাক কন্ট্রোল নামে আসা এই ফিচার আপাতত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনা হলেও শীঘ্রই আইওএস ইউজারদের জন্যও উপলব্ধ হবে।

এদিকে প্রাথমিক ভাবে Netflix, প্লেব্যাক কন্ট্রোল ফিচার আমেরিকার ইউজারদের জন্য আনলেও, আগামী কয়েকসপ্তাহের মধ্যে ভারতেও এই ফিচার চলে আসবে। The Verge এর রিপোর্ট অনুযায়ী, প্রত্যেকটি ইউজারকে শো বা সিনেমা এর জন্য আলাদা আলাদা ভাবে এই ফিচার সক্রিয় করতে হবে। অর্থাৎ আপনি একবার প্লেব্যাক কন্ট্রোল ফিচার অ্যাক্টিভ করলে, একই সুবিধা আপনার সাবস্ক্রিপশনে থাকা অন্য ইউজার পাবেনা। তাকেও আলাদা করে অ্যাক্টিভ করতে হবে।

Netflix প্লেব্যাক কন্ট্রোল ফিচারে সিনেমা বা শো চারটি আলাদা আলাদা স্পিডে দেখা যাবে। অর্থাৎ দ্রুত বা ধীর করা যাবে। এখানে ০.৫এক্স, ০.৭৫এক্স, ১.২৫এক্স ও ১.৫এক্স স্পিডে অডিও দ্রুত বা ধীর করা যাবে। নেটফ্লিক্স গতবছর থেকে এই ফিচারের জন্য কাজ করছিল।

আমেরিকান এই সংস্থাটি ভারতের ইউজারদের জন্য একটি নতুন মোবাইল সাবস্ক্রিপশন প্ল্যান আনার ভাবনা চিন্তা করছে। এই নতুন নেটফ্লিক্স প্ল্যানে প্রতি মাসে ৩৪৯ টাকা ব্যয় করে আপনি HD ভিডিও দেখতে পাবেন। নেটফ্লিক্স ভারতে এই নিয়ে দ্বিতীয় মোবাইল প্ল্যান আনতে চলেছে। মজার ব্যাপার হল, নতুন সাবস্ক্রিপশন প্ল্যানটি শুধু ফোনে নয়, ট্যাবলেট বা কম্পিউটারেও সাপোর্ট করবে। তবে জানা গেছে এই প্ল্যানে একবারে কেবল একটি ডিভাইসে ব্যবহার করা যেতে পারে, অর্থাৎ একসাথে দুটি ডিভাইস থেকে এই প্ল্যানটি ব্যবহার করা যাবেনা। নতুন নেটফ্লিক্স প্ল্যানটি বর্তমানে পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে, তাই এখন সবাই এটি দেখতে পাবেন না।