বিনামূল্যে আরও দুদিন দেখা যাবে Netflix, কবে থেকে ও কিভাবে জেনে নিন

জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম Netflix তাদের ভারতীয় ইউজারদের জন্য গত ৫ই ডিসেম্বর একটি বিশেষ ইভেন্ট আয়োজন করেছিল। সংস্থাটি ওই মুহূর্তে জানিয়েছিল যে ‘StreamFest’ নামের এই বিশেষ ইভেন্টের দরুন ইউজাররা ব্যাংকের কার্ড ডিটেইলস ছাড়াই ৪৮ ঘন্টার জন্য সম্পূর্ণ বিনামূল্যে নেটফ্লিক্স লাইব্রেরি অ্যাক্সেস করতে পারবেন। হিসেবমত এই StreamFest ইভেন্টটি গত ৬ই ডিসেম্বর রাত ১১:৫৯টায় শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ভারতের মানুষদের থেকে ব্যাপক সাড়া পাওয়ায়, গতকাল অর্থাৎ ৯ই ডিসেম্বর থেকে ফের ইভেন্টটি চালু করার সিদ্ধান্ত নেয় নেটফ্লিক্স।

এক্ষেত্রে আগামীকাল অর্থাৎ ১১ই ডিসেম্বর সকাল অবধি এই ফ্রি নেটফ্লিক্স অ্যাক্সেসের সুবিধাটি উপভোগ করা যাবে। ফলে যারা নেটফ্লিক্সের কোনো সিনেমা, শো বা ওয়েব সিরিজ দেখতে ইচ্ছুক, তারা আগামীকাল সকাল ৮:৫৯টা অবধি পছন্দের শো-গুলি স্ট্যান্ডার্ড-ডেফিনিশন (480p) স্ট্রিমিং কোয়ালিটিতে উপভোগ করতে পারবেন।

কীভাবে অংশগ্রহণ করা যাবে Netflix StreamFest ইভেন্টে

যারা জানেন না তাদের বলে রাখি, নেটফ্লিক্সের ফ্রি অ্যাক্সেস পেতে ইউজারকে শুধুমাত্র নিজের নাম, ইমেল আইডি, ফোন নম্বর এবং একটি পাসওয়ার্ড ব্যবহার করে প্রোফাইল তৈরি করতে হবে। এর জন্য ব্যাংকের কার্ডের তথ্য প্রয়োজন হবেনা। এক্ষেত্রে যারা ইতিমধ্যেই প্রোফাইল তৈরি করে রেখেছেন, তারা পুনরায় লগইন করে স্ট্রিমফেস্ট ইভেন্টটি উপভোগ করতে পারবেন। তবে এই অফারটির জন্য নির্দিষ্ট একটি দর্শক সংখ্যা বেঁধে দিয়েছে নেটফ্লিক্স। এছাড়া, অফার শেষ হয়ে যাওয়ার পর নেটফ্লিক্স ব্যবহার করতে চাইলে ইউজারদের কোনো একটি সাবস্ক্রিপশন প্ল্যান বেছে নিতে হবে।

ইউজাররা তাদের অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইস, ল্যাপটপ, স্মার্টটিভি এবং গেমিং কনসোল ইত্যাদি যেকোনো ডিভাইস থেকে নেটফ্লিক্সের কন্টেন্টগুলি দেখতে সক্ষম হবেন। এছাড়া, অ্যামাজন ফায়ার টিভি স্টিক বা ক্রোমকাস্টের মত স্ট্রিমিং ডিভাইস এবং যেকোনো ইন্টারনেট ব্রাউজারে পছন্দের নেটফ্লিক্স শো গুলি দেখা যাবে। এর জন্য, ইউজারদের Netflix.com/streamfest ওয়েবসাইট থেকে বা নেটফ্লিক্স অ্যাপ ডাউনলোড করে স্ট্রিমফেস্ট ট্যাবে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।