বিনামূল্যে দেখুন Netflix, কবে থেকে কিভাবে রেজিস্ট্রেশন করবেন জেনে নিন

স্মার্টফোন ও আনলিমিটেড ইন্টারনেটের বাড়বাড়ন্তের যুগে ওটিটি প্ল্যাটফর্ম মানুষের বিনোদনের একটি অন্যতম উৎস হয়ে দাঁড়িয়েছে। ‘Netflix and Chill’ এখন পপুলার কালচারের একটি অবিচ্ছেদ্য অংশ। তবে নেটফ্লিক্স দেখার জন্য রীতিমতো টাকা দিয়ে সাবস্ক্রিপশন নিতে হয়। সেজন্য খুব শখ না থাকলে সাধারণ মানুষ এই সাবস্ক্রিপশন নিতে চায় না। সাবস্ক্রিপশন নিলে অবশ্য নেটফ্লিক্স এক মাসের একটি ফ্রি ট্রায়াল দেয়। কিন্তু তার জন্যেও পেমেন্ট ইনফর্মেশন দিতে হয়। অর্থাৎ এক মাস পেরিয়ে গেলে Netflix সরাসরি আপনার অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেবে। ফলে অনেকেই এই ব্যবস্থা পছন্দ করেনা। তবে এবার নেটফ্লিক্স একটি StreamFest ইভেন্ট নিয়ে আসছে, যার ফলে কোনো পেমেন্ট ইনফর্মেশন না দিয়েই দু দিনের জন্য সম্পূর্ণ বিনামূল্যে নেটফ্লিক্স দেখা যাবে। ৫ ও ৬ ডিসেম্বর এই দুটি দিন ধার্য হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, অক্টোবরে নেটফ্লিক্স StreamFest-এর কথা ঘোষণা করেছিল। সম্প্রতি তারা আবার এ বিষয়ে প্রচার শুরু করেছে।

StreamFest চলাকালীন দুদিনের জন্য ইউজাররা Netflix এর যে কোন সিনেমা ও শো সম্পূর্ণ বিনামূল্যে দেখতে পারবেন। এর জন্য দর্শকদের শুধু নিজের নাম, ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করতে হবে। এর জন্য কোনো রকম পেমেন্ট ইনফর্মেশন লাগবে না। যদি আপনি আগে কখনো নেটফ্লিক্স ব্যবহার করে থাকেন তাহলে শুধু ইমেল আর পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করলেই হবে।

দর্শকরা ফোন, ট্যাবলেট, টিভি, ল্যাপটপ, ওয়েব, iOS এবং অ্যান্ড্রয়েড- যে কোন ডিভাইস থেকে নেটফ্লিক্সে লগ-ইন করতে পারেন। তবে Streamfest-এ রেজিস্টার করার জন্য নেটফ্লিক্স অ্যান্ড্রয়েড অ্যাপ অথবা Netflix.com/streamfest এই ওয়েব অ্যাড্রেসে যেতে হবে।

তবে বলে রাখি, স্ট্রিমফেস্টের ক্ষেত্রে নেটফ্লিক্স স্ট্রিমিং কোয়ালিটি 480p-তেই সীমাবদ্ধ থাকবে। তাছাড়া নেটফ্লিক্স ফ্রি দর্শকের সংখ্যা সীমাবদ্ধ রাখবে। সুতরাং বেশি দর্শক হয়ে গেলে স্ট্রিমিং পরিষেবা ব্যাহত হতে পারে।

Netflix COO গ্ৰেগ পিটার্স বলেছেন, “আমাদের মনে হয় একটি দেশে সবার জন্য একটি উইকেন্ডে নেটফ্লিক্স অ্যাকসেস দিলে অনেক নতুন মানুষ আমাদের অসাধারণ গল্পগুলি এবং আমাদের পরিষেবা সম্বন্ধে জানতে পারবেন… এবং আমরা আশা করছি এর ফলে আরো নতুন কিছু মানুষ সাইন আপ করবেন।”

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।