Honda আনছে নতুন স্কুটার, এশিয়া সহ ভারতেও হতে পারে লঞ্চ

New Honda Scooter Probably for asian market teased

Honda বিশ্বের বৃহত্তম টু-হুইলার নির্মাতাদের মধ্যে অন্যতম। হোন্ডার সবচেয়ে বড়ো বৈশিষ্ট্য হলো, এর প্রোডাক্টের মধ্যে যেমন দামী হাই পারফরম্যান্স মোটরবাইক উপলব্ধ তেমনি সংস্থাটি আবার সবার সাধ্যের মধ্যে কমিউটার বাইকও ম্যানুফ্যাকচার করে। হোন্ডার জনপ্রিয়তার পিছিনে প্রধান কারন এর বাইকগুলির শীর্ষস্থানীয় কোয়ালিটি, দারুন ফিনিশ এবং দীর্ঘদিনের স্থায়িত্ব। Honda Activa এবং Dio Honda Dio স্কুটারদুটির সৌজন্যে ভারতে স্কুটার সেগমেন্টেও হোন্ডা শীর্ষস্থানীয় সংস্থাগুলির মধ্যে অন্যতম।

ভারতের মতো হোন্ডা চীন সহ এশিয়ার অন্যান্য বাজারেও স্কুটার বিক্রি করে। তবে এশিয়ার অন্যান্য দেশে হোন্ডা একাধিক স্কুটার লঞ্চ করলেও চীনে কেবলমাত্র হোন্ডার দুটি AT (Automatic Transmission) স্কুটার উপলব্ধ। একটি PCX এবং অপরটি RX125। তবে সুখবর হিসেবে হোন্ডা চীনে একটি নতুন স্কুটার লঞ্চ করতে চলেছে। Wuyang Honda এই নতুন স্কুটারের টিজার প্রকাশ করেছে। জানা গেছে, এই স্কুটারকে চীন সহ এশিয়ায় বিভিন্ন দেশে লঞ্চ করা হবে। এমনকি এই স্কুটারকে ভারতেও লঞ্চ করা হতে পারে।

টিজার ছবিটিতে শুধুমাত্র স্কুটারের সামনের প্রান্তের সিলুয়েট প্রকাশ করা হয়েছে। এলইডি ডিআরএলগুলির লুকস দেখে মনে করা হচ্ছে, হোন্ডা আসন্ন স্কুটারটি অ্যাগ্রেসিভ ও স্পোর্টিয়ার ডিজাইনের করতে চলেছে।

এছাড়া টিজারে স্কুটারটির ট্যাগলাইনও বেশ চোখে পড়ার মতো। “What’s New about Xtreme?” এখানে N এবং X অক্ষরটি ক্যাপিটালে লেখা হয়েছে। সুতারাং এর মধ্যে স্কুটারটির নামের কোনো সূত্র লুকিয়ে থাকতে পারে। তবে বাইকটির সম্ভাব্য স্পেসিফিকেশন বা ফিচার সর্ম্পকে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.