ডুয়াল ব্যাটারি সহ লঞ্চ হল Nexzu Roadlark, এক চার্জে চলবে ১০০ কিমি পথ

Nexzu roadlark electric cycle launched in India at Rs 42000

প্রিমিয়াম ইলেকট্রিক বাইসাইকেল লঞ্চ করার জন্য পরিচিত নেক্সজু মোবিলিটি (Nexzu Mobility), ভারতে আবার একটি নতুন মডেল নিয়ে হাজির হল, যার নাম Roadlark৷ Roadlark-এর বিশেষত্বের কথা বলতে গিয়ে কোম্পানি দাবি করেছে যে, সিঙ্গেল চার্জে এটি সর্বাধিক ১০০ কিমি রাইডিং রেঞ্জ দেবে। আবার Nexzu Roadlark ই-সাইকেলে রয়েছে ডুয়াল ব্যাটারি সিস্টেম। এছাড়াও, এর বিকাশ থেকে আরম্ভ করে উৎপাদন, সবকিছু ভারতেই সম্পন্ন হয়েছে।

Nexzu Roadlark দুটি লিথিয়াম-আয়ন ব্যাটারি সহ এসেছে। একটি ফ্রেমের মধ্যে ও অপরটি সিটের নীচে রাখা হয়েছে। ইন-ফ্রেম ব্যাটারি প্যাকের ক্যাপাসিটি ৫.২ অ্যাম্পিয়ার আওয়ার এবং সিটের নীচে অবস্থিত ব্যাটারি প্যাকের ক্যাপাসিটি ৮.৭ অ্যাম্পিয়ার আওয়ার। এক্সটার্নাল ব্যাটারি আবার রিমুভেবল। অর্থাৎ আপনি এটি খুলতে পারবেন। ব্যাটারি দুটি বাড়িতে থাকা চার্জিং সকেট দিয়ে চার্জ দেওয়া যাবে।

Nexzu Roadlark ই-সাইকেলের চাকা ঘোরাবে রিয়ার-হুইল মাউন্টেড এবং প্যাডেল অ্যাসিস্টেড ৩৬ ভোল্ট, ২৫০ ওয়াট ব্রাশ লেস ডিসি (বিএলডিসি) ইলেকট্রিক মোটর। ফলস্বরূপ, ই-সাইকেলটি ‘Pedlac’ মোডে ১০০ কিমি ও ‘থ্রোটল মোডে’ ৭৫ কিমি চলতে সক্ষম। ব্যাটারি দুটি সম্পূর্ণ চার্জ হতে ৩-৪ ঘন্টা সময় নেয়। টপ স্পিড অবশ্য ২৫ কিমি/ঘন্টা।

Roadlark ই-সাইকেলে Nexzu, কোল্ড-রোলড স্টিল চ্যাসিস, টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং রিয়ার সুইংআর্ম ফ্রেম ব্যবহার করেছে। এতে ২৬ ইঞ্চি স্পোকড হুইল রয়েছে এবং দুটি চাকা Knobby কটন টিউব টায়ারে মোড়ানো। আরামের জন্য রাইডার সিট ঘন ফোম দিয়ে তৈরি হয়েছে। ব্রেকিংয়ের জন্য ই-সাইকেলের দু’দিকেই ভেন্টিলেটেড ডিস্ক ব্রেক রয়েছে। এছাড়া, ফ্ল্যাট হ্যান্ডেলবার সহ এতে ডিজিটাল ডিসপ্লে পাওয়া যাবে। ব্যাটারি পার্সেন্টেজ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ রিডআউট এই ডিসপ্লের মাধ্যমে মিলবে।

নেক্সজুর সমস্ত ডিলারশিপ ও ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে এখন Roadlark ই-সাইকেল কেনা যাচ্ছে। প্রিমিয়াম এই ই-সাইকেলের দাম ৪২,০০০ টাকা। নীল, কালো, লাল, ও রুপালি রঙে এটি বেছে নেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন