কিমি প্রতি খরচ ১২ পয়সা, NIJ Automotive আনলো QVV0, Accelero, ও Filon ইলেকট্রিক স্কুটার

nij-automotive-launches-qvv0-accelero-and-filon-e-scooter-in-india

আগ্রাস্থিত ইলেকট্রিক স্কুটার এবং ভেহিকেল ব্যাটারি প্রস্তুতকারক সংস্থা NIJ Automotive নিয়ে এল QVV0, Accelero, এবং Filon মডেলের তিনটি নতুন ই-স্কুটার। পেট্রোল চালিত স্কুটারের তুলনায় এই ইলেকট্রিক স্কুটারগুলিতে আরও বেশী ফায়দা পাওয়া যাবে। সংস্থার দাবি, একই বিভাগে পেট্রোল স্কুটারের বদলে QVV0, Accelero, এবং Filon কিনলে গ্রাহকের পরিষেবা ব্যয় যেমন কম হবে, আবার ২৫ গুণ বেশী খরচ সাশ্রয় করা যাবে। তিনটি মডেলেই কোম্পানি ৩ বছরের ওয়্যারেন্টি দিচ্ছে এবং সর্বোচ্চ গতিবেগ ২৫ কিমি/ঘন্টা হওয়ার জন্য ই-স্কুটারগুলি চালাতে ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন হবে না।

NIJ Accelerio

Accelerio ই-স্কুটারের ফিচারের মধ্যে আছে এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, ডিজিটাল এলইডি স্পিডোমিটার, লম্বা ফুটবোর্ড, এবং পিছনে যে বসবে তাঁর জন্য ব্যাকরেস্ট। এছাড়াও, ইলেকট্রিক স্কুটারটিতে সেন্ট্রাল লকিং সিস্টেম, ফাইন্ড-মাই স্কুটার ফিচার, রিমোট অ্যাক্সস কন্ট্রোল, ইউএসবি চার্জিং সকেট এবং অ্যান্টি থেফ্ট লক এবং এলার্ম পাওয়া যাবে। স্কুটারটির দাম ৪৫,০০০ টাকা ও এটি রেড ও ইয়েলো গোল্ড কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ।

বেস্ট ইন ক্লাস অ্যাক্সেলারেশনের এই ই-স্কুটারটি ইকো মোডে ৯৫ কিমি পর্যন্ত চালানো যাবে। এর সামনে ১৩০ মিমি ডিস্ক ব্রেক ও পেছনে ১১০ মিমি ড্রাম ব্রেক রয়েছে। স্কুটারটি ব্যাটারি ৮-১০ ঘন্টার মধ্যে ফুল চার্জ হয়ে যাবে এবং প্রতি কিমি এটি চালাতে খরচ হবে মাত্র ১২ পয়সা। স্কুটারটির কার্ব ওয়েট ৮৬ কেজি ও গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি।

Nij Flion

Nij Automotive-র আরও একটি প্রোডাক্ট Flion ই-স্কুটারের দাম পড়ছে ৪৭,০০০ টাকা। এটি রেড ও চেরি ব্লু কালার ভ্যারিয়েন্টে এসেছে। ইলেকট্রিক স্কুটারটিতে পাবেন GPS যুক্ত সিস্টেম, IoT, অ্যান্টি থেফ্ট এলার্ম, রিভার্স ও পার্কিং অ্যাসিস্ট, পুশ বাটন স্টার্ট, ও তিনটি রাইডিং মোড। পাওয়ার, ব্যাটারি, ব্রেকিংয়ের দিক থেকে Accelerio এবং Flion স্কুটারদুটি অভিন্ন।

NIJ QV60

হালকা ওজনের এই স্কুটারটির বডি স্টিল দিয়ে তৈরি এবং এটি এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, টিউবলেস টায়ার, এলইডি কালার ডিসপ্লে, কীলেস এন্ট্রি, রিভার্স গিয়ার, ফাইন্ড-মাই স্কুটার ফাংশন, এবং অ্যান্টি থেফ্ট লক ও এলার্ম সিস্টেমের সঙ্গে এসেছে। ইলেকট্রিক স্কুটারটিকে শক্তি যোগানোর জন্য রয়েছে ৬০V VRLA ব্যাটারি এবং উচ্চ টর্কের BLDC মোটর। এর ব্যাটারি ফুল চার্জ হতে সময় নেবে প্রায় ৬ ঘন্টা। QV60 ই-স্কুটারের দাম ৫১,৯৯৯ টাকা রাখা হয়েছে ও এটি ফায়ারি রেড, গোল্ডেন, হোয়াইট, ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন