Nikon ভারতে লঞ্চ করলো Coolpix B600 ক্যামেরা, দেখে নিন দাম ও ফিচার

এর আগে কোম্পানিটি ২০১৬ সালে সুপার জুম ক্যামেরা ফিচারের সাথে Coolpix B500 এবং B700 লঞ্চ করেছিল

ক্যামেরা ও লেন্স জগতের জনপ্রিয় কোম্পানি নিকন ভারতে ‘সুপার জুম ক্যামেরা’ Coolpix B600 লঞ্চ করলো।এর আগে কোম্পানিটি ২০১৬ সালে সুপার জুম ক্যামেরা ফিচারের সাথে Coolpix B500 এবং B700 লঞ্চ করেছিল।কোম্পানির তরফে  ক্যামেরাটির ভারতে দাম ও প্রাপ্যতা সম্পর্কে এখনো কোনো তথ্য জানানো হয়নি।আসুন জেনে নেই কুলপিক্স বি৬০০ এর ফিচার ও সম্ভাব্য দাম সম্পর্কে।

Nikon Coolpix B600 : স্পেসিফিকেশন 

ক্যামেরাটির মুখ্য ফিচার হলো এর ৬০এক্স অপটিক্যাল জুম লেন্স।যেটি ২৪mm ওয়াইড এঙ্গেল ও ১৪০mm সুপার টেলিফোটো ফোকাল লেংথের সাথে এসেছে। কোম্পানির তরফে দাবি করা হয়েছে ডাইনামিক ফাইন জুম সক্রিয় থাকলে ক্যামেরাটি ১২০এক্স পর্যন্ত জুম করতে পারবে।নিকন কুলপিক্স বি৬০০ ক্যামেরাটি  ১৬ মেগাপিক্সেল সেন্সরের সাথে লঞ্চ হয়েছে, যার আইএসও ৬৪০০।এছাড়াও ক্যামেরাটিতে ১৯ টি স্ক্রিন মোড দেওয়া হয়েছে।যার সাহায্যে উচ্চ গুনসম্পন্ন ছবি নেওয়া সম্ভব হবে।

Loading...

Coolpix B600 ক্যামেরাটিতে প্রি ফোকাস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে,যার ফলে জুম বা কম আলোতেও ফোকাস নিয়ন্ত্রণে থাকবে। উন্নত ফটোগ্রাফির জন্য এতে ভাইব্রেশন রিডাকশন প্রযুক্তি (৩.০ পর্যন্ত ) ও ফিচার আছে। এছাড়াও এতে ৪ এক্সিস হাইব্রিড VR সিস্টেম থাকার জন্য ফটোগ্রাফার অন্ধকার জায়গাতেও ভিডিও বা ফটো তুলতে পারবে। B600 তার লেন্স থেকে মাত্র এক সেন্টিমিটার দূরের জিনিসে ফোকাস করতে পারবে।

Nikon Coolpix B600 : দাম 

কোম্পানির তরফে নিকন কুলপিক্স বি৬০০ এর দাম এখনো জানানো না হলেও।অনুমান করা হচ্ছে এটির দাম হবে ২৫৯৫০ টাকা।

পড়ুন : সোনি লঞ্চ করলো A6400 মিররলেস ক্যামেরা, জানুন দাম ও ফিচার