সামনে এল নতুন রিপোর্ট, কবে লঞ্চ হবে Nokia 1.4, Nokia 6.3, ও Nokia 7.3 জেনে নিন

nokia-1-4-6-3-4-7-3-4-5g-launch-date-q1-early-q2-this-year-hmd-global-1.jpg

গত বছর থেকেই শোনা যাচ্ছে HMD Global তাদের দুটি মিড রেঞ্জ ফোন Nokia 6.3/6.4 (যেকোনো নামে আসতে পারে), এবং Nokia 7.3/7.4 এর ওপর কাজ করছে। সম্প্রতি জানা গিয়েছিল এই দুই ফোনে 5G কানেক্টিভিটি থাকবে। আবার কয়েকদিন আগেই Nokia 1.4 ফোনটির স্পেসিফিকেশন ইন্টারনেটে ফাঁস হয়েছিল। এই তিনটি ফোনই ২০২১ এর প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চ হবে বলে নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে।

Nokiapoweruser এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ১.৪ ফোনটি ফেব্রুয়ারি তে লঞ্চ হবে। এই ফোনটি নোকিয়া ১.৩ এর আপগ্রেড ভার্সন হবে। ফোনটির ফিচারের কথা বললে এতে, ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম, ৮ + ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৮,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

পাশাপাশি Nokia 1.4 ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসতে পারে। এই ফোনের দাম ১০০ ইউরোর কম থাকবে (প্রায় ৮,৮০০ টাকা)। এই দাম হবে ফোনটির ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের। ফোনটি ব্লু ও গ্রে কালারে আসবে।

এদিকে Nokia 6.3/6.4 ও Nokia 7.3/7.4 ফোন দুটি প্রথম কোয়ার্টারে বা দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে লঞ্চ হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এরমধ্যে নোকিয়া ৬.৩/৬.৪ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর সহ আসতে পারে। আবার এতে থাকতে পারে ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, কোয়াড রিয়ার ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

আবার নোকিয়া ৭.৩/৭.৪ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০জি প্রসেসর সহ লঞ্চ হতে পারে। এছাড়াও এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.