১০ হাজার টাকার কমে লঞ্চ হল Nokia 1.4, আছে শক্তিশালী ব্যাটারি

nokia-1-4-launched-with-dual-rear-camera-price-euro-99-specifications

গত কয়েকসপ্তাহ ধরে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখার পর অবশেষ আজ লঞ্চ হল Nokia 1.4। HMD Global আজ এই ফোনটিকে ইউরোপে লঞ্চ করেছে। নোকিয়া ১.৪ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়াও এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ প্রসেসর, ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও ফিঙারপ্রিন্ট সেন্সর। আসুন Nokia 1.4 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Nokia 1.4 এর দাম

নোকিয়া ১.৪ এর দাম শুরু হয়েছে ৯৯ ইউরো থেকে, যা প্রায় ৮,৬৮৩ টাকা। ফোনটি ১/২/৩ জিবি র‌্যাম ও ১৬/৩২/৬৪ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। যদিও প্রতিটি ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি। Nokia 1.4 এফজর্ড, চারকোল, ডাস্ক কালারে উপলব্ধ। ফোনটি ভারতে কবে আসবে তা এখনও জানা যায়নি।

Nokia 1.4 এর স্পেসিফিকেশন

নোকিয়া ১.৪ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৪৪০ পিক্সেল) আইপিএস এলসিডি। এর আসপেক্ট রেশিও ২০:৯ এবং ডিজাইন ওয়াটার ড্রপ নচ। এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ প্রসেসর। সাথে আছে এড্রেনো ৩০৮ জিপিইউ। আবার এতে ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।

ফটোগ্রাফির জন্য এতে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা। এর প্রাইমারি ক্যামেরা ৮ মেগাপিক্সেল (অটো ফোকাস) এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ফোনটির সামনে আছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে 5V/1A চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট উপলব্ধ। সিকিউরিটির জন্য ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান। ডুয়েল সিমের এই ফোনে ৩.৫মিমি হেডফোন জ্যাক আছে। ফোনটির ওজন ১৭৮ গ্রাম

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.