বাজেট ফোন Nokia 1.4 এর লঞ্চ আসন্ন, দাম হতে পারে ৭০০০ টাকার কম

nokia-1-4-spotted-wi-fi-certification-website-android-11-launch-near

নতুন বছরের শুরু থেকেই Nokia একাধিক বাজেট ফোনের ওপর কাজ করছে বলে আমরা শুনতে পেয়েছি। যার মধ্যে একটি হল Nokia 1.4। TA-1322 মডেল নম্বরের এই ফোনের দাম কয়েকদিন আগেই ব্রিটেনের একটি রিটেল ওয়েবসাইট থেকে ফাঁস করা হয়েছিল। এবার এই মডেল নম্বরটি ওয়াই-ফাই অ্যালায়েন্স (Wi-Fi Alliance) সার্টিফিকেশন লাভ করলো। যার পরে আর বলার অপেক্ষা রাখেনা নোকিয়া ১.৪ লঞ্চ হওয়া এখন সময়ের অপেক্ষা। এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম ও ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই সাপোর্ট থাকবে।

৯১মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী, Nokia 1.4 ওয়াই-ফাই অ্যালায়েন্স সাইটে Nokia TA-1322, TA-1323, এবং TA-1329 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত ছিল। রিপোর্টে বলা হয়েছে, এরমধ্যে Nokia TA-1322 মডেল নম্বরটি হল গ্লোবাল ভ্যারিয়েন্ট যেখানে ডুয়েল সিম সাপোর্ট করবে। আবার TA-1323, এবং TA-1329 মডেল নম্বর দুটি যথাক্রমে ডুয়েল ও সিঙ্গেল সিমের সাথে লঞ্চ হবে এবং আমেরিকার মার্কেটে পাওয়া যাবে।

এর আগে ব্রিটেনের রিটেলার egenisys ওয়েবসাইট থেকে জানা গিয়েছিল, নোকিয়া ১.৪ এর দাম হবে ৮৩ পাউন্ড। যা ভারতীয় মূল্যে যা প্রায় ৮,৩০০ টাকার কাছাকাছি। এই দাম ফোনটির ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের। ফোনটি ব্লু ও গ্রে কালারে আসবে। ভারতে ফোনটি ৭,০০০ টাকার কমে আসবে বলে মনে করা হচ্ছে।

Nokia 1.4 এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

নোকিয়া ১.৪ ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৪৪০ পিক্সেল) ড্রপ নচ ডিসপ্লে। এতে থাকতে পারে  ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। ফোনটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক সহ আসবে। পাওয়ারের জন্য এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। চার্জিংয়ের জন্য থাকবে মাইক্রো ইউএসবি পোর্ট। Nokia 1.4 ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সহ এলইডি ফ্ল্যাশ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা হবে ২ মেগাপিক্সেল। কানেক্টিভিটির জন্য এতে ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.২ ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক দেওয়া হবে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.