নতুন হয়ে যাবে সস্তার Nokia 1 Plus, চলে এল অ্যান্ড্রয়েড ১০ আপডেট

HMD Global কয়েকমাস ধরেই তাদের বাজেট ও মিড বাজেট ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট নিয়ে আসছে। এবার কোম্পানি তাদের লো বাজেট ফোনের জন্যও নতুন এই অপারেটিং সিস্টেমের আপডেট আনলো। এবার অ্যান্ড্রয়েড গো এডিশনের ফোন Nokia 1 Plus এর জন্য Android 10 আপডেট এনেছে কোম্পানি। নতুন এই আপডেট ব্যবহারকারীদের ফোনের সেটিং অপশনে গিয়ে ডাউনলোড করতে হবে। আপনাকে জানিয়ে রাখি নোকিয়া ১ প্লাস অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়েছিল।

কোম্পানির চিফ প্রোডাক্ট অফিসার জুহো সারবিকাশ তার টুইটার হ্যান্ডেলে নতুন এই আপডেটের কথা জানিয়েছে। তিনি তার টুইটে লিখেছেন, নোকিয়া ১ প্লাস এর জন্য অ্যান্ড্রয়েড ১০ গো আপডেট রোল আউট করা হল। যার ফলে এই ফোনে বেশকিছু নতুন ফিচার যুক্ত হবে এবং ফোনটি আবার নতুন হয়ে যাবে।

নতুন এই আপডেট বাংলাদেশ, মিশর, ইরান, ইরাক, জর্দান, কুয়েত, লেবানন, লিবিয়া, মরোক্কো, ওমান, পাকিস্তান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, তিউনিসিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং ইয়েমেনের জন্য আনা হয়েছে। লেটেস্ট এই আপডেটটি ২ মে অর্থাৎ আজকের মধ্যে এই সমস্ত দেশের সব ফোনে চলে আসবে।

এরফলে নতুন অ্যান্ড্রয়েডের পাশাপাশি নোকিয়া ১ প্লাস ফোনে সিস্টেম ওয়াইড ডার্ক মোড, সিকিউরিটি এবং অন্যান্য ফিচার আমরা পাবো। প্রসঙ্গত ৫.৪৪ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছিল এই ফোন। যার ভারতে দাম ৫,৯৯৯ টাকা। এই ফোনে মিডিয়াটেক এমটি৬৭৩৯ডব্লিউডব্লিউ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি ১ জিবি র‌্যাম ও ৮ জিবি/১৬ জিবি স্টোরেজের সাথে এসেছে। এই ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে ২,৫০০ এমএএইচ ব্যাটারি আছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।