২ হাজার টাকার রেঞ্জে ভারতে লঞ্চ হল Nokia 125 এবং Nokia 150 (2020)

এই দুটি ফিচার ফোনকে গত এপ্রিলে সামনে এনেছিল HMD Global

Nokia 125 and Nokia 150 2020 feature phone launched in India check price and specifications

অবশেষে ভারতে লঞ্চ হল Nokia 125 এবং Nokia 150 (2020)। এই দুটি ফিচার ফোনকে গত এপ্রিলে সামনে এনেছিল HMD Global। এরপর গত জুনে ফিচার ফোন দুটি চীনে লঞ্চ হয়। এবার ভারতেও ফোন দুটিকে আনলো কোম্পানি। এই ফিচার ফোনদুটি ডুয়েল সিম সাপোর্টের সাথে এসেছে। এছাড়াও কোম্পানি দাবি করেছে ফোন দুটি ২৩.৪ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম পাবে। আসুন নোকিয়া ১২৫ ও নোকিয়া ১৫০ (২০২০) এর দাম ও ফিচার জেনে নিই।

Nokia 125 এবং Nokia 150 (2020) দাম :

নোকিয়া ১২৫ ফোনটির ভারতে দাম রাখা হয়েছে ১,৯৯৯ টাকা। এতে ৪ এমবি র‌্যাম ও ৪ এমবি স্টোরেজ পাবেন। আবার নোকিয়া ১৫০ (২০২০) এর দাম ২,২৯৯ টাকা। এই ফোন দুটি ২৫ আগস্ট থেকে Nokia.com থেকে কিনতে পারবেন। নোকিয়া ১২৫ ফোনটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে। আবার লাল ও কালো রঙে পাওয়া যাবে নোকিয়া ১৫০ (২০২০)।

Nokia 125 স্পেসিফিকেশন :

নোকিয়া ১২৫ ফোনটি ২.৪ ইঞ্চি QVGA কালার ডিসপ্লের সাথে এসেছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ৪ এমবি। আবার ৪ এমবি র‌্যাম আছে। ফোনটি সিরিজ ৩০ প্লাস সফটওয়্যারে চলবে। এই ফোনে আপনারা নোকিয়ার স্নেক গেম সহ পুরানো সমস্ত গেম আছে। ক্যামেরার কথা বললে এতে এলইডি ফ্ল্যাশের সাথে ভিজিএ ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাবেন ১,০২০ এমএএইচ ব্যাটারি, যা ১৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। চার্জের জন্য দেওয়া হয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। নোকিয়া ১২৫ ফোনে এফএম রেডিও দেওয়া হয়েছে। আবার পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

Nokia 150 (2020) স্পেসিফিকেশন :

নোকিয়া ১৫০ (২০২০) ফিচার ফোনে ২.৪ ইঞ্চি QVGA কালার ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের প্রায় সব ফিচার নোকিয়া ১২৫ এর মত। যেমন এই ফোনেও ইন্টারনাল স্টোরেজ ৪ এমবি। আবার র‌্যাম ও ৪ এমবি। ফোনটি সিরিজ ৩০ প্লাস সফটওয়্যারে চলবে। এই ফোনে আপনারা নোকিয়ার স্নেক গেম সহ পুরানো সমস্ত গেম আছে। ক্যামেরার কথা বললে এতে এলইডি ফ্ল্যাশের সাথে ভিজিএ ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাবেন ১,০২০ এমএএইচ ব্যাটারি, যা ১৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। চার্জের জন্য দেওয়া হয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। তবে এর সাথে যা যুক্ত করা হয়েছে তা হল, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটিতে এমপি৩ প্লেয়ারের সাথে ব্লুটুথ আছে।